বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

রিয়াল-সিটির রোমাঞ্চকর ড্র

রিয়াল-সিটির রোমাঞ্চকর ড্র

অনলাইন বিজ্ঞাপন

সংগৃহীত ছবি

ম্যাচের গতিপথ বুঝে ওঠার আগেই ফ্রিকিকে আচমকা গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। তবে দ্রুতই দুই গোল করে চালকের আসনে বসে রিয়াল মাদ্রিদ। অনেকক্ষণ সেই লিড ধরে রেখে জয়ের আশা দেখছিল স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয়ার্ধে ছয় মিনিটের মধ্যে দুই গোল করে এবার জয় নিয়ে ফেরার আশা করছিল ম্যানসিটি।

তবে সেই আশা উবে যায় একটু পরেই রিয়াল আরেকটি গোল করলে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ শেষ হয় ৩-৩ সমতায়।

সান্তিয়াগো বার্নাব্যুতে নড়ে চড়ে বসার আগেই স্বাগতিক দর্শকদের হতাশায় ডুবিয়ে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। রিয়ালের অর্ধে ফ্রিকিক পায় সিটি। লস ব্লাংকোরা মানব দেয়াল তৈরির আগেই দ্রুত শট নিয়ে গোলরক্ষক লুনিনকে পরাস্ত করেন বার্নারদো সিলভা।

তবে ঘুরে দাঁড়াতে খুব বেশি সময় নেয়নি রিয়াল। আক্রমণে চাপ বাড়িয়ে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় কার্লো আনচেলোত্তির দল। ১২ মিনিটে কামাভিঙ্গার শট রুবেন দিয়াসের গায়ে লেগে দিক বদলে জড়িয়ে যায় জালে। দুই মিনিট পরেই ব্যবধান বাড়ান রদ্রিগো।

ভিনিসিয়ুসের বাড়ানো বল পেয়ে ছুটতে থাকেন এই ব্রাজিলিয়ান, তার সঙ্গে সেঁটে ছিলেন সিটির দুই ডিফেন্ডার। কিন্তু তাদেরকেসহ আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে আলতো ছোঁয়ায় বল জালে পাঠান তিনি। লিড ধরে রেখেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে হন্যে হয়ে গোলের খোঁজ করা ম্যানসিটিকে স্বস্তি এনে দেন ফিল ফোডেন। ৬৫ মিনিটে এই ইংলিশ ফরোয়ার্ডের করা গোলেই সমতা ফেরায় সিটিজেনরা।

বক্সের বাইরে থেকে বা পায়ের বাঁকানো নিখুঁত শটে বল জালে পাঠান ফোডেন। ছয় মিনিট পর লিডও পেয়ে যায় সিটি। বক্সের বাইরে থেকে জোসো ভার্দিওলোর গতির শট জাল খুঁজে নিলে বার্নাব্যুতে এগিয়ে যায় চ্যাম্পিয়নরা।

তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সিটি। ম্যাচে ফিরতে মরিয়া রিয়াল ৭৯ মিনিটে পেয়ে যায় সেই গোল। বাম প্রান্ত থেকে ভিনিসিয়ুসের হাওয়ায় ভাসানো বলে ডান পায়ের গতির ভলিতে বল জালে পাঠান ফেদে ভালভারদে। তাতে সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

আগামী ১৭ এপ্রিল সিটির মাঠে হবে ফিরতি লেগের লড়াই।

সূত্র-কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM