বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

সাংবাদিক মাহিকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

সাংবাদিক মাহিকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

অনলাইন বিজ্ঞাপন

ফাইল ছবি

 

সংবাদদাতা

কক্সবাজারে সদর হাসপাতালে ‘ভুল চিকিৎসার’ কারণে এক পা পঙ্গু হওয়ার পাশাপাশি জীবন শংকায় পড়া কক্সবাজার স্থানীয় সাংবাদিক মহিউদ্দিন মাহীকে কেন ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একসাথে ভুল চিকিৎসার কারনে পঙ্গুত্ব বরণের ঘটনায় ৩০ দিনের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গঠিত তদন্ত কমিটিকে আদালতে প্রতিবেদন দাখিল করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিচারপতি মোস্তাফাজমান ইসলাম ও বিচারপ্রতি আতা উল্লাহ বেঞ্চ এসব আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ,এডভোকেট রিপন বড়ুয়া ও এডভোকেট ফুয়াদ।

এই রিটে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিএমডিসির সভাপতি, কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, অ্যানেস্থেশিয়া চিকিৎসকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

ভোক্তভোগী সাংবাদিক মহিউদ্দিন মাহী জানান, ২০২৩ সালের ১৮ জানুয়ারি পেটের তীব্র ব্যথা নিয়ে ভর্তি হয় কক্সবাজার সদর হাসপাতালে। টানা ৫ দিন পর ২৩ জানুয়ারী অস্ত্রোপচার করা হয়। ওই অপারেশনে অদক্ষ অ্যানেস্থেশিয়া ডাক্তার না দিয়ে শুধুমাত্র এমবিবিএস পাশ করা ডাক্তার দিয়ে অ্যানেস্থেশিয়া দেয়া হয় তাকে। এই অবহেলার কারণে স্পাইনাল কর্ডে মারাত্বক আঘাত হয়ে বাম পা সম্পূর্ণ অবশ হয়ে যায় মাহীর।

অপারেশনের পর মারাত্বক ইনফেকশনের থেকেও চিকিৎসা না দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন সাংবাদিক মহিউদ্দিন মাহী।

এ ঘটনায় উচ্চ আদালতে রিট দায়ের করা হলে বিজ্ঞ আদালত মাহিকে কেন ক্ষতিপূরণ দেয়া হবেনা তার জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM