বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

জুভেন্তাসের বিরুদ্ধে বড় জয় রোনালদোর

জুভেন্তাসের বিরুদ্ধে বড় জয় রোনালদোর

অনলাইন বিজ্ঞাপন

ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

 

দ্রুত ক্রিশ্চিয়ানো রোনালদোর ব্যাংক হিসেবে যোগ হবে বেশকিছু অর্থ। যদিও এমন অর্থ যোগ হওয়া সিআরসেভেনের জন্য নতুন কিছু নয়। তবে এই অর্থ যোগ হওয়ার পেছনে রয়েছে বেশ বড় একটি অর্জন। বলতে গেলে পর্তুগিজ তারকার জন্য অন্য রকম বিজয়।

ইতালিয়ান ক্লাব জুভেন্তাসের বিরুদ্ধে মামলায় জয় পেয়েছেন রোনালদো। ফলে দ্রুত পর্তুগিজ কিংবদন্তিকে ৯৭ লাখ ইউরো দেওয়ার আদেশ দিয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন।

যদিও দাবির চেয়ে প্রায় অর্ধেক অর্থ পাচ্ছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ইতালিয়ান ক্লাবটির কাছে ১ কোটি ৯৫ লাখ ইউরো বকেয়া বেতন দাবি করেছিলেন।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে ২০১৮ সালে জুভেন্তাসে যোগ দেন সিআরসেভেন। আর তুরিনোর ওল্ড লেডিদের জার্সিতে তিন বছর কাটানোর পর ২০২১ সালে দ্বিতীয় মেয়াদে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে।

তখন ইতালিয়ান ক্লাবটির কাছে বকেয়া বেতন দাবি করেন বিশ্ব ফুটবলের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু তা প্রদান করতে অস্বীকৃতি জানায় জুভেন্তাস। পাওনা টাকার দাবিতে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে মামলা করেন রোনালদো।

সেই পরিপ্রেক্ষিতে সিআরসেভেনকে ৯৭ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১৩ কোটি ২৮ লাখ টাকা) দেওয়ার আদেশ দেওয়া হয়। তবে পর্তুগিজ তারকার পাওনা থাকা থেকে কর ও অন্যান্য খরচ বাদ দিয়ে নির্ধারণ করা হয়েছে এই অর্থ। তবে পাওনা ৯৭ লাখ ইউরোর সঙ্গে বিচারিক কার্যে খরচও দিতে বলা হয়েছে ইতালিয়ান ক্লাবটিকে।

সূত্র-কালবেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM