মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

মৎস্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচার; আটক-২

মৎস্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচার; আটক-২

অনলাইন বিজ্ঞাপন

কঠোর লকডাউনে জরুরী পরিষেবার আওতায় মৎস পরিবহনের আড়ালে ইয়াবা পাচারকালে ৪০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (৮জুলাই) চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

আটককতৃরা হলেন, টেকনাফ পুরান পল্লান পাড়া এলাকার মৃত আশরাফ মিয়ার ছেলে ড্রাইভার মোঃ জাহাঙ্গীর (২২) এবং উখিয়ার সীজারিয়া ঘোনা এলাকার মৃত সৈয়দ আলমের ছেলে হেলপার মোঃ আজিজুল হক (২৫)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবছার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তার পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি কাভার্ড ভ্যান করে মৎস পরিবহণের আড়ালে বিপুল পরিমাণ মাদকদ্রব্য কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন দক্ষিণ শিকলবাহা ক্রসিং এলাকায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ড ভ্যান এর গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানকে থামানোর সংকেত দেয়। কাভার্ড ভ্যানটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে চালকসহ দুইজন ব্যক্তি গাড়ি থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করে।

আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো মতে কাভার্ডভ্যানের (চট্ট মেট্টো-ট-১১-৪৩৭১) ভিতরে ড্রাইভিং সিটের নীচে সুকৌশলে লুকানো অবস্থায় ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার হতে মাদকদ্রব্য সংগ্রহ করে অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM