বুধবার, ২৪ Jul ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

দেশে আফিম সিন্ডিকেট; আড়াই কেজি আফিমসহ আটক-১

দেশে আফিম সিন্ডিকেট; আড়াই কেজি আফিমসহ আটক-১

অনলাইন বিজ্ঞাপন

ছবি-আফিমসহ গ্রেফতার রেদামা মারমা।

ওয়াহিদুর রহমান রুবেল।।

বাংলাদেশ, ভারত ও মায়ানমার কেন্দ্রিক নিষিদ্ধ মাদক আফিমের সিন্ডিকেট গড়ে তুলেছে মাদক কারবারীরা। পার্শ্ববর্তী দেশ থেকে আফিম সংগ্রহ করে পাইকারী মূল্যে সেটি খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করা হতো। প্রশাসনের চোখ ফাঁকি দিতে পাচারকারী চক্রটি কৌশলী শরীরের বেঁধে, গাড়িতে সেট করে, ব্যাগের ভিতরে এবং যাত্রী সেজে পাচার করতো।

রবিবার (৩১ মার্চ) বান্দরবানের বান্দরবানের রোয়াংছড়িতে অভিযান চালিয়ে ২ কেজি ৫১০ গ্রাম আফিমসহ চোরাচালান চক্রের এক নারী সদস্যকে গ্রেফতারের পর এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

গ্রেফতারকৃত নারীর নাম রেদামা মারমা (৪৮)। তিনি বান্দরবানের রোয়াংছড়ি আঙ্গাপাড়া এলাকার মৃত থোয়াইচিমং মারমার স্ত্রী।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, রেদামা মারমা একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে বান্দরবানের পাহাড়ী এলাকায় মাদক সিন্ডিকেটের সাথে সমন্বয় করে পার্শ্ববর্তী দেশ থেকে নিষিদ্ধ মাদক আফিম এনে নিজের হেফাজতে রাখতো। পরে সুযোগ বুঝে মাদকের চালান বিভিন্ন ভাগে ভাগ করে দেশের বিভিন্ন অঞ্চলে চাহিদা মতো এজেন্টদের কাছে পাচার করতো।

তিনি বলেন, এর আগে রবিবার বিকেলে র‌্যাব জানতে পারে নিষিদ্ধ মাদক আফিমের একটি বড় চালান ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে কিছু মাদক কারবারী বান্দরবানের রোয়াংছড়িতে অবস্থান করছে। ওই সংবাদে ওই এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-১৫। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় রেদামা মারমাকে গ্রেফতার করা হয়। পরে তার হাতে থাকা একটি শপিং ব্যাগ থেকে ২ কেজি ৫১০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান আবু সালাম চৌধুরী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM