শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

দেশের জন্য নিরাপত্তবাহিনীর ভূমিকা প্রশংসনীয়-স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের জন্য নিরাপত্তবাহিনীর ভূমিকা প্রশংসনীয়-স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন বিজ্ঞাপন

ওয়াহিদুর রহমান রুবেল॥

স্বরাষ্ট্রমন্ত্রী আসদুজ্জমান খান কামাল বলেছেন, দেশের নিরাপত্তার জন্য নিরাপত্তবাহিনীর সদস্যরা যে ভূমিকা রাখছে তা সত্যি প্রশংসনিয়। তাদের প্রচেষ্টায় আমাদের লুট হওয়া অস্ত্র উদ্ধার এবং মূলহোতাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব সদস্যকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, র‌্যাবের তৎপরতার ফলে দূর্গম পাহাড়ী জঙ্গলে লুকিয়ে থাকা অনসার হত্যাকারি, মানুষ হত্যাকারি অস্ত্র লুটকারিদের ধরেতে সক্ষম হয়েছি। এটি র‌্যাবের দীর্ঘ প্রচেষ্টার ফসল।
বুধবার পৌনে ৩টায় মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ি তুমব্রু পশ্চিমকুল গহিন পাহাড়ি এলাকায় টেকনাফে রোহিঙ্গা শরণার্থী শিবিরের নিরাপত্তায় থাকা আনসার ক্যাম্প থেকে লুট হওয়া ছয় অস্ত্র উদ্ধারস্থলে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেছেন।

17029092_1185337184918522_1498322744_nরোহিঙ্গাদের ইস্যু নিয়ে মন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে ভালবাসেন। রোহিঙ্গারা বিদেশি হলেও মানুষ। তারা বনজ সম্পদ ধ্বংস ও সামাজিক পরিবেশ এবং আইন-শৃঙ্খলা বিনষ্ট করছে জেনেও মানবিক কারণে ঠেঙ্গাচরে তাদের আশ্রয় দেয়া হচ্ছে। আমরা শুধু জায়গা দেব। সাহায্যকারী সংস্থাগুলো রোহিঙ্গাদের বাড়িঘর, স্কুল এবং চিকিৎসা সেবা নিশ্চিত করবেন। যেদিন রোহিঙ্গারা নিরাপদ মনে করবে, সেদিন তারা নিজের মাতৃভূমিতে ফেরত যাবে।
বক্ত্যের শেষ পর্যায়ে মন্ত্রী লুট হওয়া অস্ত্র উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষনা করেন।
তিনি বলেন, যেহেতু সব অস্ত্র উদ্ধার করা হয়েছে, সেহেতু অভিযানের সমাপ্তি করা হয়েছে।
শ্রমিকদের আকষ্মিক ধর্মঘটের বিষয়ে মন্ত্রী বলেন, আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে না গিয়ে অযৌক্তিক ধর্মঘট করেছে তারা। আমরা মনে করি তারা রাস্তায় অবস্থান নিয়ে, রাস্তঘাট বন্ধ করে, পুলিশের উপর হামলা করে, পুলিশ ভ্যান পুড়িয়ে দিয়ে যে ধর্মঘট করেছে তা সম্পূর্ণ অযৌক্তিক, অযথা এবং এর কোন ভিত্তি নেই। তিনি বলেন, আমাদের নিরাপত্তাবাহিনী জনবান্ধব বলেই ধৈর্য্যরে সাথে সবকিছু মোকাবেলা করেছে। তারা চাইলে অনেক কিছু করতে পারতো। কিন্তু চরম মুহূর্তেও তারা কোন এ্যাকশানে যায়নি। আমরা আশা করছি দ্রুত এ ধর্মঘট প্রত্যাহার করে নিবেন তারা।

17078444_1185337684918472_962329524_nএসময় র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমদ, আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী আব্দুর রহমান, বিজিবির সেক্টর কমান্ডার রকিব, কক্সবাজারের পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকতা মো. মঈন উদ্দিন, থানা পুলিশের ওসি আবুল খায়েরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
র‌্যাব কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ লে. কমান্ডার আশিকুর রহমান বলেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উখিয়ার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র লুটের ঘটনার মূল হোতা রোহিঙ্গা ডাকাত নুরুল আলমকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে নিয়েই র‌্যাব সদস্যরা অস্ত্র উদ্ধার অভিযানে নামেন। বুধবার সকালে ছয়টি অস্ত্র ও ৬ রাউন্ড গুলি (এসএমজি এবং রাইফেল) উদ্ধার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। অস্ত্র লুটের মূল নায়ক নুরুল আলম মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার বাসিন্দা।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ মে ভোররাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়ার মুচনী এলাকার নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ক্যাম্পে সশস্ত্র হামলা চালায় একদল দুর্বৃত্ত। এতে নিহত হন আনসার ক্যাম্পের কমান্ডার মো. আলী হোসেন। লুট করা হয় ১১টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র ও ৬৭০টি গুলি। গত ৯ ও ১০ জানুয়ারি প্রথম দপায় লুট হওয়া ৫টি অস্ত্রসহ দেশীয় অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM