বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

ওয়ালটনের ফ্লাগশিপ স্মার্টফোন এখন বাজারে

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-২৩ ১৮:১৪:১২  

নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন আজ শনিবার বাজারে উন্মুক্ত করছে আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘প্রিমো আরএক্সফোর’।
ডিজাইনের দিক থেকে ওয়ালটনের নতুন এ স্মার্টফোনটি অনন্য। মাত্র ৭.৩ মিমি পুরুত্বের পাতলা প্রিমো আরএক্সফোর স্মার্টফোনটি যেমন অত্যাধুনিক সুবিধার তেমনি স্টাইলিশ ডিজাইনের। স্মার্টফোনটি তৈরি হয়েছে আধুনিক ডায়মন্ড কাট সিএনসি (কম্পিউটার নিউমেরিক্যালি কন্ট্রোল) ডিজাইনে।
অ্যান্ড্রয়েডের নতুন ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে পিওর ব্ল্যাক আইপিএস ও ওজিএস প্রযুক্তির ৫.০ ইঞ্চি এইচডি (১২৮০ বাই ৭২০ রেজ্যুলেশন) স্ক্রিনের ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস ব্যবহৃত হয়েছে ডিসপ্লের নিরাপত্তায়। এ ছাড়া ব্যাক সাইডে ব্যবহৃত হয়েছে ড্রাগন ট্রেইল গ্লাস।
ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে। এটি ওয়ালটনের প্রথম স্মার্টফোন, যেটির একটি মাইক্রো সিম কার্ড স্লটকে ন্যানো সিম কার্ড বা মেমোরি কার্ড স্লট হিসেবেও ব্যবহার করা যাবে।
স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.৪ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪৫০, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।
প্রিমো আরএক্সফোর স্মার্টফোনটির ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কনট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে পেছনে উজ্জ্বলতর আলো থাকলেও ছবির সাবজেক্টকে তা ক্ষতিগ্রস্ত করে না, পাওয়া যায় ঝকঝকে ছবি। এ ছাড়া ভিডিও কল ও সেলফির জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রয়েছে ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা।
কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে হটস্পটসহ ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.০, মাইক্রো ইউএসবি পোর্ট এবং ওটিএ আপগ্রেড এনাবল সুবিধা। স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), জাইরোস্কোপ, রোটেশন ভেক্টর, গ্রাভিটি, লিনিয়ার অ্যাকসেলেরেশন সেন্সর। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস) এবং পজিশন সেন্সর হিসেবে রয়েছে ম্যাগনেটিক ফিল্ড, ওরিয়েন্টেশন এবং প্রক্সিমিটি সেন্সর।
এ ছাড়া স্মার্টফোনটিতে রয়েছে জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও প্রভৃতি সুবিধা। দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সুবিধা নিশ্চিতের জন্য রয়েছে ২৫০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি।
এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ প্রিমো আরএক্সফোর স্মার্টফোনটি পাওয়া যাবে ১৩ হাজার ৯৯০ টাকায়। আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা