বাংলাদেশ, , শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩

দুর্দান্ত স্মার্টফোন ‘হ্যালিও এস ১’

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-২৩ ১৮:১৩:০৫  

আলোকিত কক্সবাজার ডেক্স॥

দেশের বাজারে সম্প্রতি এডিসন গ্রুপ নিয়ে এলো অ্যান্ড্রয়েডভিত্তিক নতুন স্মার্টফোন ব্র্যান্ড ‘হ্যালিও এস ১’। প্রিমিয়াম ক্যাটাগরির এই হ্যান্ডসেটটি অত্যাধুনিক ফোর জি সম্পন্ন হ্যান্ডসেট।
হ্যান্ডসেটটির বিশেষ কিছু ফিচার-
ডিজাইন: সেটটির ডিজাইন মেটাল বেজেল ডায়মন্ড কাটিং এবং এই সেটটির দুই পাশেই ব্যাবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩, যার কারণে স্ক্রীনে দাগ পড়ার আশঙ্কা কম। সেটটির পুরুত্ব মাত্র ৬.৯৫ মিলিমিটার। ১৩১.৫ গ্রাম ওজনের এই সেটটি দেখতেও অনন্য অসাধারণ।
ডিসপ্লে: ৫ ইঞ্চি মাপের ডিসপ্লে হওয়ার কারণে ভিউ এঙ্গেল অনেক বেশি। এইচ ডি রেজ্যুলেশন (১২৮০x৭২০) হওয়ার কারণে ভিডিও দেখা যাবে সাবলীলভাবে। মীরাভিশন টেকনোলোজির কারনে ডিভাইসের স্ক্রীন কালার চোখে যেমন আরামদায়ক। ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস টেক্সট সব ফুটে উঠবে আরও অসাধারণভাবে।
পারফর্মেন্স: ১.৩ গিগাহার্জ ৬৪ বিটের অক্টাকোর প্রসেসর রয়েছে। এতে ব্যাবহার করা হয়েছে মিডিয়াটেক এর প্রসেসর। মাল্টি টাস্কিং এ সমস্যা হয় না। ২ জিবি র‍্যাম হওয়াতে গেইমিং এর ক্ষেত্রেও ভালো পারফর্মেন্স পাওয়া যাবে। ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি রয়েছে। যা মেমোরি কার্ড দিয়ে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। হ্যালিও হ্যান্ডসেটটিতে ব্যাবহার করা হয়েছে GPU (Mali T720 MP4) এতে করে ভালো মানের গেমস গুলো খেলা যাবে আপন গতিতে।
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরাতে অসাধারণ ছবি উঠবে। ক্যামেরার বিশেষ বিশেষ ফিচার গুলোর মধ্যে থাকছে জিরো শাটার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড, প্যানারোমা মোড। ই হ্যান্ডসেটটিতে ব্যাবহার করা হয়েছে নিউ জেনারেশন এর সনি ইমেজ প্রসেসিং (Sony IMX 214 এবং Aperture: F2.0) সেন্সর, ফলে ক্যাপচার করা যাবে আরও মনোমুগ্ধকর ও প্রাণবন্ত ছবি। ফ্রন্ট ক্যমেরা টি ৮ মেগাপিক্সেল হওয়ার ফলে স্কাইপি তে ভিডিও চ্যাট করা যাবে দ্বিধাহীন ভাবে। হেলিও এস ১ এ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাহায্যে সেলফির ছবি গুলো হবে অনেক বেশি অকৃত্রিম, এছাড়াও স্কাইপি, ভাইবার বাদেও অন্যান্য ভিডিও চ্যাটিং সফটওয়্যার দিয়েও ভিডিও চ্যাট করা যাবে সাবলীল গতিতে।
ব্যাটারি: ২৪০০ মিলিএ্যাম্পিয়ার এর লি-পলিমার ব্যাটারী । অ্যামোলেড ডিসপ্লে ব্যাবহার করার কারণে ব্যাটারী খরচ ও হয় সাধারণের তুলনায় অনেক কম।
তবে ফোর জি নেটওয়ার্ক ওপেন থাকলে বাজারের অন্যান্য ফোর জি হ্যান্ডসেট এর মতো এই হ্যান্ডসেটটিরও ব্যাটারী ব্যাকআপ তুলনামূলক ভাবে কম পাওয়া যায় ।
হ্যান্ডসেটটির দাম ধরা হয়েছে মাত্র ১৭,৯৯০ টাকা।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা