বুধবার, ১৭ Jul ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

প্রেসক্লাবের সামনের সড়কে মেডিকেল ভর্তিচ্ছুদের অবস্থান

প্রেসক্লাবের সামনের সড়কে মেডিকেল ভর্তিচ্ছুদের অবস্থান

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥

ফাঁসকৃত প্রশ্নে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ারও দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়েছে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় প্রেসক্লাব সড়কের একপাশে অবস্থান নেয় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী। একইসঙ্গে জনমত গঠনের লক্ষ্যে গণস্বাক্ষর কর্মসূচিও পালন করছে তারা।

এদিকে শিক্ষার্থীদের এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন অভিভাবকরাও। প্রায় অর্ধ শতাধিক অভিভাবক এখানে উপস্থিত রয়েছেন।

আন্দোলন প্রসঙ্গে অভিভাবক নিশাত ফারজানা বাংলানিউজকে বলেন, আমার মেয়ে পড়ালেখা করেছে, অনেক পরিশ্রম করেছে। সে ১৬৮ স্কোর পেয়েও ভর্তি পরীক্ষায় সিরিয়ালে অনেক পেছনে আছে। অথচ গতবার ১৫৭ স্কোরেও অধিকাংশ শিক্ষার্থী মেডিকেলে ভর্তি হতে পেরেছে।

তাই মেধাবীদের মূল্যায়ন করতে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানান এ অভিভাবক।

এসময় শিক্ষার্থীরা বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস পরীক্ষা বাতিলের দাবিতে আমাদের এ আন্দোলন। ফাঁস হওয়া প্রশ্নে নেওয়া পরীক্ষার পাতানো ফলাফল আমরা বাতিলের দাবি করছি। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

এতে বক্তব্য রাখেন মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী রিয়াজ আশরাফ, সাজিদ মাহমুদ, অনিরুদ্ধ বড়ুয়া, সাদিয়া মৌ।

গত শুক্রবার সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা হয়, যাতে অংশ নেন ৮৩ হাজার শিক্ষার্থী। রোববার স্বাস্থ্য অধিদপ্তর যে ফল ঘোষণা করেছে, তাতে ভর্তির যোগ্য শিক্ষার্থী পাওয়া গেছে ৪৮ হাজার ৪৪৮ জন।

এ পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁসে’ জড়িত থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তারের পর পরীক্ষা বাতিলের দাবিতে শনিবার থেকে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে পরীক্ষার্থীরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM