বুধবার, ২৪ Jul ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

চকরিয়ায় সংরক্ষিত বনভূমি থেকে দোকানঘর উচ্ছেদ

চকরিয়ায় সংরক্ষিত বনভূমি থেকে দোকানঘর উচ্ছেদ

অনলাইন বিজ্ঞাপন

চকরিয়া অফিস ঃ
কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন সংরক্ষিত বনভূমি জবর-দখলে নিয়ে অবৈধভাবে নির্মিত সাতটি দোকানঘর গুঁড়িয়ে দিয়েছে বনবিভাগ। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে খুটাখালী বনবিট কর্মকর্তার নেতৃত্বে এই অভিযান চালানো হয় খুটাখালী ইউনিয়নের সেগুন বাগিচাস্থ নূরানী বাজারে।

ভিযানে নেতৃত্বদানকারী খুটাখালী বনবিট কর্মকর্তা আবদুর রাজ্জাক জানান, কয়েকমাস আগে খুটাখালী বনবিটের নিয়ন্ত্রণাধীন সংরক্ষিত বনভূমি দখলে নিয়ে একটি প্রভাবশালী চক্র অবৈধভাবে সাতটি দোকানঘর (স্থায়ী স্থাপনা) নির্মাণ করে ভাড়া দিয়েছিল। পরবর্তীতে অভিযোগের প্রেক্ষিতে কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) মো. শাহ-ই আলম ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা কাজী মুকাম্মেল কবিরের নির্দেশে গতকাল মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় এসব অবৈধ স্থাপনা। বনবিভাগের কর্মী এবং ভিলেজারদের সমন্বয়ে এই অভিযান পরিচালনা করা হয়।

লছড়ি রেঞ্জ কর্মকর্তা কাজী মুকাম্মেল কবির জানান, সংরক্ষিত বনভূমি জবর-দখল এবং সেখানে স্থায়ী স্থাপনা নির্মাণের অভিযোগ থানায় দুটি মামলা দায়ের করা হয়। এর প্রেক্ষিতে পুলিশের ঊর্ধতন এক কর্মকর্তা ঘটনাস্থলও পরিদর্শন করেন। সর্বশেষ গতকাল মঙ্গলবার ঝটিকা অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় অবৈধ স্থাপনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM