বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের দাবি

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-২২ ১০:৫৪:৩৮  

আলোকিত কক্সবাজার ডেক্স:

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ঘোষিত ফলাফল বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট নামে সংগঠন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান। একই সঙ্গে সদ্যঘোষিত অষ্টম পে-স্কেল বাতিলের দাবি জানান তারা।

বক্তারা বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার পরও পরীক্ষাটি বাতিল না করে ফলাফল ঘোষণা করা হয়েছে, যা চিকিৎসা ব্যবস্থাকে ধ্বংস করবে। দুর্নীতির মাধ্যমে উত্তীর্ণ হওয়া এসব শিক্ষার্থী যখন পড়াশুনা শেষ করে চিকিৎসা সেবায় নিয়োজিত হবে তখন তাদের সেবার মান কী হবে- প্রশ্ন রাখেন তারা।

তারা বলেন, সাধারণ শিক্ষার্থীরা কঠোর পরিশ্রম করেও মেডিকেল ভর্তির সুযোগ পাচ্ছেন না, অপরদিকে একদল দুর্নীতিপরায়ণ শিক্ষার্থী অর্থের বিনিময়ে প্রশ্নপত্র ফাঁস করে ভর্তির সুযোগ পেলো, যা খুবই লজ্জার।

মানবন্ধন থেকে অবিলম্বে এ পরীক্ষা বাতিল করে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়।

বক্তারা আরও বলেন, সরকারি আমলাদের আচার-আচরণে মনে হয়, তারাই দেশের মালিক। তারা নিজেদের বেতন-ভাতা বাড়ানোর সুবন্দোবস্ত করলেও শিক্ষক-চিকিৎসকদের ন্যায্য সম্মান ও বেতন-ভাতা থেকে বঞ্চিত করার ব্যবস্থা করেছেন।

এ সময় তারা চিকিৎসক ও শিক্ষকদের জন্য যুগোপযোগী পৃথক বেতন কাঠামোর দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনটির সভাপতি ডা. নাজমুন নাহার, সাধারণ সম্পাদক কাজী রকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ কে এম কামরুজ্জামান, পরিবেশ বিষয়ক সম্পাদক রেজওয়ানুল হক বুলবুল, সমন্বয় সম্পাদক আমিরুল রসুল প্রমুখ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা