বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

সামনে কঠিন পথ, সবাইকে একত্রে কাজ করতে হবে নির্বাচনে জয়লাভের পর জনতার উদ্দেশে সিপ্রাস

সামনে কঠিন পথ, সবাইকে একত্রে কাজ করতে হবে নির্বাচনে জয়লাভের পর জনতার উদ্দেশে সিপ্রাস

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স:
1442853528নয় মাসেরও কম সময়ের ব্যবধানে দ্বিতীয় দফা সাধারণ নির্বাচনে জয়লাভের পর গ্রিসে ফের ক্ষমতায় আসতে যাওয়া অ্যালেক্সিস সিপ্রাস বলেছেন, তার বামপন্থি দল ‘সিরিজা’ স্পষ্টতই জনগণের ম্যান্ডেট পেয়েছে। তবে গ্রিসের সংকট মোকাবিলায় তাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে। তিনি বলেন, সামনে আমাদের পথ মসৃণ নয়। তাই ঋণ সংকট উত্তরণে সকলকে এক হয়ে কাজ করতে হবে। স্পষ্ট জয়ের সুবাতাস পাওয়ার পর এথেন্স স্কোয়ারে সমর্থকদের উদ্দেশে সিপ্রাস বলেন, শক্তি ও সম্মানের দিক থেকে ইউরোপ, গ্রিস ও গ্রিসের মানুষ এখন সমান।

 

আগামী পুরো চার বছর আমরা একসাথে লড়াই করব। তিনি বলেন, ‘আমাদের সামনে কঠিন পথ অপেক্ষা করলেও আমাদের পায়ের তলার মাটি   শক্ত রয়েছে। আমরা জানি, কোথায় পা ফেলতে হবে। আমাদের সম্ভাবনা   আছে। জাদুকরীভাবে সংকট থেকে উত্তরণ হবে না। কিন্তু কঠোর পরিশ্রমের মাধ্যমে এর বাধা দূর হবে।’ সিপ্রাস আরো বলেন, জনগণের এ রায়ের          মাধ্যমে এটাই প্রমাণিত হয় যে গ্রিসের মানুষ তাদের সংকট মোকাবিলায় এক  হয়ে কাজ করতে বদ্ধপরিকর। আর এর মাধ্যমে তারা তাদের হূতগৌরব পুনরুদ্ধার করবে।

 

রবিবারে অনুষ্ঠিত নির্বাচনে প্রায় সব ভোট গণনাশেষে সিরিজার দল      পেয়েছে ৩৫ দশমিক ৫ শতাংশ ভোট। আর রক্ষণশীল নিউ ডেমোক্রেসির              পক্ষে পড়েছে ২৮ দশমিক ২ শতাংশ ভোট। নির্বাচনে তৃতীয় স্থানে থাকা    গোল্ডেন ডন এ পর্যন্ত পেয়েছে ৭ শতাংশ ভোট। গত জানুয়ারির নির্বাচনে   যেখানে ৬৩ শতাংশ গ্রিক ভোট দিয়েছিলেন, এবার সেখানে বাক্সে পড়েছে ৫৫ শতাংশ ভোট।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM