বাংলাদেশ, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

জাতীয় ঈদগাহ ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-২২ ০৯:২৫:২২  

আলোকিত কক্সবাজার ডেক্স:

রাজধানীর জাতীয় ঈদগাহকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। ঈদগাহ’র আশপাশে পোশাকে ও সাদা পোশাকে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছে। পুলিশ ও র‌্যাবের কয়েকশ সদস্য পালাক্রমে এ দায়িত্ব পালন করবেন। ঈদগাহের প্রধান গেটসহ চারপাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। এছাড়া ঢাকার বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ ঈদগাহের পুরো নিয়ন্ত্রণও নিয়ে নেবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নিরাপত্তার জন্য গেটে গেটে তল্লাশি, গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামরা, বোম ডিজপোজাল যন্ত্র ও বিস্ফোরক শনাক্ত করার যন্ত্রসহ নিরাপত্তার সব সরঞ্জাম স্থাপনের কাজ চলছে। এই জন্য পুলিশ ও র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এসি শিবলী নোমান জানান, গত রোববার থেকে জাতীয় ঈদগাহ ময়দানে নিরাপত্তায় পুলিশ দায়িত্ব পালন করছে। নিরাপত্তা পর্যবেক্ষণে সিসি টিভি স্থাপন করা হয়েছে। ঈদের আগে নিরাপত্তা আরও বাড়ানো হবে। গত বছরের চেয়ে এবারর নিরাপত্তা আরও বাড়ানো হবে। এই লক্ষ্যে পুলিশের সকল প্রস্তুতি প্রায় সম্পূর্ণ।

র‌্যাব কর্মকর্তারা জানান, ঈদের জামায়াতে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ও নাশকতা এড়াতে র‌্যাবের আগাম গোয়েন্দা নজরদারি বাড়ানোসহ জাতীয় ঈদগাহে এবং এর আশপাশে সার্বক্ষণিক টহল দেবে। র‌্যাবের প্রতিটি ক্যাম্প ব্যাটালিয়ন এবং সদর দফতর থেকে সার্বক্ষণিক নিরাপত্তা নজরদারি ব্যবস্থা রাখা হয়েছে।

গোয়েন্দা সূত্র জানান, জাতীয় ঈদগাহে ভিভিআইপিসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা ঈদের নামাজ আদায় করবেন। তাই পুরো ঈদগাহকে ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তোলার প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি গেটে পুলিশের টহল টিম দায়িত্ব পালন করবে। ঈদের আগের দিন থেকে মাঠে প্রবেশকারীদের তল্লাশি চালানো হবে। ঈদগাহে নিরাপত্তা ফোর্স আরও বাড়ানো হবে।

জানা গেছে, ঈদগাহকে ঘিরে শাহবাগ, দোয়েল চত্বর, কার্জন হল, জাতীয় প্রেসক্লাব, মৎস্য ভবন, রমনা পার্ক, হাইকোর্টসহ পুরো এলাকাজুড়ে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। জাতীয় ঈদগাহকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদের আগের দিন থেকে নিরাপত্তা আরও বাড়ানো হবে।

এ দিকে র‌্যাব হেডকোয়ার্টার্সের মিডিয়া শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, জাতীয় ঈদগাহ ময়দানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও অন্যান্য ঈদগাহে র‌্যাবের ফোর্স থাকবে।

এর আগে কমলাপুরে র‌্যাবের মহাপরিচালক সাংবাদিকদের বলেন, জাতীয় ঈদগাহসহ সারাদেশে র‌্যাবের সাদা পোশাকে ও ইউনিফর্মধারী নিরাপত্তা দল সক্রিয় থাকবে। নিরাপত্তা সংক্রান্ত সকল কার্যক্রম সদর দফতর থেকে মনিটরিং করা হচ্ছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা