শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

কক্সবাজারে ৭ লাখ ৩০ হাজার ইয়াবাসহ আটক-৭

কক্সবাজারে ৭ লাখ ৩০ হাজার ইয়াবাসহ আটক-৭

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে বঙ্গোপসাগর থেকে ৭ লাখ ৩০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ৭ জনকে আটক করেছে র‌্যাব। এ ঘটনায় পাচারে ব্যবহৃত ট্রলারটিও জব্দ করা হয়।

৩ ফেব্রুয়ারী ভোর রাত আনুমানিক ৩ টার দিকে কলাতলী পয়েন্টের গভীর সমুন্দ্রে র‌্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

আটকরা হলেন- ইয়াবা গুলোর মালিক দক্ষিণ কলাতলীর ফজল হকের পুত্র মোঃ রশিদ (২৮), বহনকারী মায়ানমার মংডু সুতাহারা এলাকার মোঃ ইউনুছের পুত্র মোঃ জোবায়ের (৪২), উখিয়া উপজেলার সোনারপাড়া এলাকার আব্দুল্লাহ’র পুত্র মোঃ আব্দুর রহিম (১৮), একই এলাকার জহির আলমের পুত্র মোঃ আশেক উল্যাহ (১৯), উখিয়ার পশ্চিম সোনাইছড়ি এলাকার আলী আহমদের পুত্র সামসুল আলম (২৫), সোনাইছড়ি জালিয়াপালং এলাকার ফরিদ আলমের পুত্র মোঃ হাসান (২০) ও একই এলাকার নজির আহম্মদের পুত্র মোঃ ইউনুছ (৫৫)।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মিফতাহ উদ্দিন জানান, এফবি মায়ের দোয়া নামে একটি ফিশিং ট্রলারে করে সাগর পথে ইয়াবার একটি বড় চালান যাওয়ার গোপন খবর পেয়ে গভীর সমুদ্রে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের অভিযান টের পেয়ে ওই ট্রলারটি পালানোর চেষ্ঠা করলে তাদেরকে ধাওয়া দিয়ে ট্রলারটি আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে ৭ লাখ ইয়াবাসহ বহনকারী ওই ট্রলারের ৬ জেলেকে আটক করা হয়।

এরপর আটককেরকে বিভিন্ন কৌশলে একাধিকার জিজ্ঞাসাবাদ করলে তারা ইয়াবা গুলোর মালিকের সন্ধান দেয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী দক্ষিণ কলাতলীস্থ অভিযান চালিয়ে ইয়াবার মোঃ রশিদকে আটক করা হয়। ওই সময় তার রুম থেকে ৩০ হাজার পিচ ইয়াবাও উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM