সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

উখিয়ার পালংখালী ইউপি চেয়ারম্যান এম.গফুর উদ্দিন সাময়িক বহিস্কার

উখিয়ার পালংখালী ইউপি চেয়ারম্যান এম.গফুর উদ্দিন সাময়িক বহিস্কার

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক॥

উখিয়ার পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরীকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে।

২৬ জানুয়ারী এ সংক্রান্ত স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এক পরিপত্রে জানা গেছে। যার স্মারক নং- ৪৬.০০.২২১৪.০১৭.২৭.০০২.১৫-৭৯। চেয়ারম্যান গফুর উদ্দিন এর বিরুদ্ধে উখিয়া থানায় দায়েরকৃত জি.আর মামলা নং- ২৮৮/২০১৩, ষ্পেশাল ট্রাইব্যুনাল মামলা নং- ৭৪/২০১৪, উখিয়া থানার মামলা নং- ৩১, তাং- ১৮/১২/২০১৩, অভিযোগ পত্র নং- ৪২(১) ও একই মামলার অভিযোগপত্র নং ৪২(১), ১১/০৫/২০১৪ ইং তারিখ আদালত কর্তৃক অভিযোগ গৃহিত হয়।

তাঁর বিরুদ্ধে মামলা বিচারাধীন থাকায় তার দ্বারা কোন প্রকার ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। এ আদেশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে পরিপতে উল্লেখ রয়েছে।

এ ব্যাপারে চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি কোন রাজনৈতিক দলের চেয়ারম্যান না হওয়ার পরেও আমাকে মিথ্যা মামলায় জড়িয়ে বহিস্কার করা হয়েছে। উচ্চ আদালতে যাবে কিনা প্রশ্ন করা হলে তিনি প্রতিবেদককে বলেন, ইউপি নির্বাচন সন্নিকটে হওয়ায় উচ্চ আদালতে যাবে না।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত প্রজ্ঞাপন এখনো পর্যন্ত তার কার্যালয়ে আসেনি স্বীকার করে বলেন, প্রশাসনিক ভাবে এলাকার উন্নয়নের স্বার্থে মন্ত্রণালয়ের যেকোন সিদ্ধান্তকে মেনে নিতে হবে। অভিযুক্ত এম. গফুর উদ্দিন চৌধুরীর বহিস্কারাদেশ জারীর বিষয়টি তিনি নিশ্চিত করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM