মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

টেকনাফে কাপঁছে শীত বস্ত্রহীন লোকজন

টেকনাফে কাপঁছে শীত বস্ত্রহীন লোকজন

অনলাইন বিজ্ঞাপন

ফয়েজুল ইসলাম রানা, টেকনাফ

টেকনাফে ঝেকেঁ বসেছে শীত। হতদরিদ্র লোকজন শীত বস্ত্রের অভাবে থর থর করে কাপঁছে। পাশে নেই কেউ।

গত ৩/৪দিন ধরে টেকনাফে হাড় কাপানো শীত পড়ছে। যা অতীতের শীতকে হার মানিয়েছে। টেকনাফ পৌরসভার সেলিম উল্লাহ , আব্দুর রাজ্জাক, সোলতান আহম্মদ সহ ষাট উর্ধে কয়েকজন জানান, টেকনাফে গত কয়েক দিনে যে শীত পড়েছে তা আমাদের এ বয়সে কখনো দেখিনি। শিশু হতে আরম্ব করে যুবক, বৃদ্ধ শীতে থর থর করে কাঁপছে। মধ্যবিত্ত লোকজনের শীত নিবারণের জন্য শীত বস্ত্র থাকলেও হতদরিদ্র লোকজনদের না থাকায় পড়েছে বিপাকে। টেকনাফের পাহাড় বেষ্টিত অঞ্চল বাহারছড়া, হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের বেশী শীত অনুভূত হচ্ছে বলে উক্ত এলাকার লোকজন জানিয়েছে।

এখানে সবচেয়ে বিপদে রয়েছে হতদরিদ্র লোকজন। তাদের শীত বস্ত্র না থাকায় যেমনি ঘুমে কষ্ট পাচ্ছে তেমনি সংসারের তাগিদে কাজ কর্ম করতে যেতে সমস্যায় পড়েছে। বয়বৃদ্ধ লোকজন কোন প্রকারে শীতকে বরণ করতে পারলেও সমস্যায় রয়েছে ছোট ছোট শিশু। এদের শীত নিবারণের কাপড় ছোপড় না থাকায় বিভিন্ন শীত জনিত রোগে আক্রান্ত হচ্ছে। সর্দি, কাশিঁ ও নিমোনিয়ায় আক্রান্ত হয়ে দলে দলে টেকনাফ সদর হাসপাতালে ভর্তি হচ্ছে। এখানে চিকিৎসকদের শরানাপন্ন হলে কেহকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ, আর কোন কোন শিশুদেরকে মূল্যবান ঔষুধ লিখে ব্যবস্থা পত্র দিচ্ছে। যাদের মধ্যে দুটোর একটিও তাদের পক্ষে করা সম্ভব না হওয়ায় আদরের সন্তানকে নিয়ে নিজ বাড়িতে ফেরত নিয়ে আসছে।

এখানে কোন শিশু আল্লাহর রহমতে সুস্থ হচ্ছে আবার কোন কোন শিশু অকালে মরে যাচ্ছে বলে স্থানীয় লোকজন জানায়। এ ব্যাপারে এলাকার সচেতন মহল জানায়, অনাথ ও হতদরিদ্র পরিবারের লোকজন ও শিশুদেরকে হাড় কাঁপানো শীত থেকে রক্ষা করতে বিত্তবান লোকদের এগিয়ে আশা উপস্থিত বলে জানান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM