মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

বিশেষ ট্রাইবুনালে খালেদা জিয়ার বিচার করতে হবে : চুমকি

বিশেষ ট্রাইবুনালে খালেদা জিয়ার বিচার করতে হবে : চুমকি

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বিশেষ ট্রাইবুনালে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার বিচার করতে হবে।
তিনি বলেন, খালেদা জিয়া মহান স্বাধীনতা যুদ্ধ নিয়ে কটাক্ষ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের রক্তের অমর্যাদা করেছেন। তিনি একাত্তরের যুদ্ধাপরাধীদের প্রশ্রয় দিয়েছেন। যুদ্ধাপরাধের বিচার বাধাগ্রস্থ করতে তিনি ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তাই বিশেষ ট্রাইব্যুনালে তার বিচার হওয়া দরকার।
প্রতিমন্ত্রী আজ রাজধানীর ইডেন সরকারি মহিলা কলেজ মিলনায়তনে ইডেন কলেজের বার্ষিক সাহিত্য সংস্কৃতি প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে একথা বলেন।
ইডেন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হোসনে আরা এতে সভাপতিত্ব করেন। প্রতিমন্ত্রী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের বিভাগীয় প্রধানগণ ও অধ্যাপকগণ উপস্থিত ছিলেন।
সম্প্রতি মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় খালেদা জিয়াকে ‘বাংলাদেশের নাম্বার ওয়ান মহিলা রাজাকার’ অভিহিত করে মেহের আফরোজ চুমকি বলেন, যুদ্ধাপরাধীদের সমর্থনে ষড়যন্ত্র করার দায়ে কূটনীতিকদের ফেরত পাঠানো হয়েছে। মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় দেশের প্রধান মহিলা রাজাকার খালেদা জিয়াকেও পার্শ¦বর্তী কোন দেশে পাঠিয়ে দেয়া উচিত।
প্রতিমন্ত্রী বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী সমাজকে গৃহে অবরুদ্ধ রেখে বাংলাদেশের কাঙ্খিত সাফল্য অর্জন করা সম্ভব নয়। যুগে যুগে শিল্প ও সাহিত্যে নারীদের অবদান গুরুত্বপূর্ণ। নারীদেরকে নিচু করে দেখার কোন যৌক্তিকতা নেই। প্রতিটি সন্তান তার মায়ের নামে পরিচিত হবে এটাই স্বাভাবিক।
তিনি বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে নারী-পুরুষকে সম্মিলিতভাবে উন্নয়ন অগ্রযাত্রায় অংশ নেয়ার আহ্বান জানান।

সূত্র-কালের কণ্ঠ অনলাইন


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM