শনিবার, ১৩ Jul ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

টেকনাফে ইয়াবা রোগে ২জনের মর্মান্তিক মৃত্যু

টেকনাফে ইয়াবা রোগে ২জনের মর্মান্তিক মৃত্যু

অনলাইন বিজ্ঞাপন

ফয়েজুল ইসলাম রানা, টেকনাফ

ইদানিং টেকনাফে ইয়াবা রোগ ছড়িয়ে পড়ছে। ২ যুবকের মৃত্যু হয়েছে। এ রোগ গুলো এমন মারাত্মক যে সহজেই দেশের উন্নতমানের হাসপাতাল পর্যন্ত চিকিৎসা করেও রোগী বাচাঁতে পারেনা। এর একমাত্র কারন হচ্ছে যে রোগটি বিষপান রোগির চেয়ে মারাত্মক। সর্পের মণি পাওয়ার আশায় টেকনাফের যুবসমাজ লেখা-পড়া ছেড়ে দিয়ে ইয়াবা ব্যবসায়ীদের লোভে পড়ে জীবন যুবন শেষ করছে। ইয়াবা বহন করে মোটা অংকের টাকার আশায় জীবনের ঝুকিঁ নিয়ে আইন প্রয়োগকারী সংস্থাকে ফাকিঁ দিয়ে বায়ূ পথে নতুবা পেটের ভিতরে ঢুকিয়ে ইয়াবা বহন করছে।

দু-একবার ছোট ছোট পুটলা বহন করে লোভ বেড়ে গেলে বড় মাপের পুটলা শরীরের ভিতরে ঢুকিয়ে নেবার চেষ্টা করে। যদি নিয়ে যেতে পারে তাহলে দ্বিগুন টাকা পাবে। কিন্তু দ্বিগুন টাকার আশায় বড় পুটলা শরীরের ভিতরে দিয়ে বহন করতে গিয়ে টেকনাফ উপজেলায় এক সপ্তাহের ব্যবধানে ২যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে হচ্ছে গত ৬জানুয়ারী টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের মহেশখালীয়াপাড়ার লতায়ার পুত্র হাকিম  এবং  গত ৯ জানুয়ারী সদর ইউনিয়নের কচুবনিয়া এলাকার গোরা মিয়ার পুত্র ইসঈল প্রকাশ বাঘাইয়া (১৮)। দুজনের মৃত্যু প্রশাসনের অগোচরে হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, এলাকার ইয়াবা ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে গরীব মেহনতি লোকদেরকে বেচে নেয়। টাকার লোভে এদেরকে বসে এনে ইয়াবা বহনের বাধ্য করে। এখানে কোন অঘটন সংঘটিত হলে মোটা অংকের টাকা দিয়ে প্রশাসনের অগোচরে তা সমাধান করে বলে এলাকাবাসী জানায়।

উল্লেখিত ২যুবক ছাড়ায় কত শত শত যুবক-যুবতি মেহনতি লোকজন ইয়াবা ব্যবসায়ীদের কবলে প্রাণ বির্সজন দিয়েছেন তার কোন পরিসংখ্যান নেই। অনেক গরীব লোকজন তাদের সন্তানাদি ইয়াবা ব্যবসার পর হতে গুম, খুন, হত্যা ও নিখোঁজ হয়েছে তার কোন খবর নেই। কেন না গরীব মেহনতি লোকজন অর্থের অভাবে মামলা মোকদ্দমা এবং প্রশাসনের দৃষ্টি গোচরে আনতে পারেনা। যদিও বা কেহ প্রশাসনের দৃষ্টিগোচরে আনার চেষ্টা করে তখন ইয়াবা ব্যবসায়ীদের অস্ত্রের ভয়ে নিশ্চুপ হয়ে পড়ে। এ ব্যাপারে এলাকার সচেতন মহল স্থানীয় প্রশাসন, আইনপ্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দার সংস্থারকে ইয়াবা ব্যবসায়ীদেরকে চিহ্নিত করে তাদের ইয়াবা বহনকারী কারা কারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনা গেলে আসল থলের বিড়াল বেরিয়ে আসবে বলে ধারনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM