সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

মুস্তাফিজকে পিএসএলে খেলতে নাও দিতে পারে বিসিবি

মুস্তাফিজকে পিএসএলে খেলতে নাও দিতে পারে বিসিবি

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নাও খেলা হতে পারে বাংলাদেশের কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজুর রহমানের। আসলে তাকে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে নাও খেলতে দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনই ভাবনা চলছে বিসিবির মধ্যে।

গত বছরের মাঝামাঝি সময়ে আন্তর্জাতিক অঙ্গনে আবির্ভাব মুস্তাফিজের। আর এসেছেন তিনি রহস্য হয়ে। এখনো আন্তর্জাতিক ক্রিকেটে তার বোলিং এক রহস্যের নাম। পিএসএলে খেললে সেই রহস্য অনেকটাই উন্মুক্ত হয়ে যেতে পারে। এমন আশঙ্কা আছে। তবে বিসিবি ভাবছে, অভিষেকের পর থেকে টানা খেলার মধ্যে আছেন মুস্তাফিজ। সামনেও অনেক খেলা। অনেক কাজের চাপ। তরুণ কাঁধে যখন এত চাপ তখন পিএসএলের চাপটা দেওয়া ঠিক হবে কি না তাই নিয়ে ভাবছে বিসিবি।

খেলোয়াড় ড্রাফটে লাহোর কালান্দার্স ফ্রাঞ্চাইজি কিনেছে ২০ বছরের মুস্তাফিজকে। ৫০ হাজার ডলার তার দাম। পিএসএল শুরু হবে ৪ ফেব্রুয়ারি। এই টুর্নামেন্টে তাকে খেলতে না দেওয়া হলে ক্ষতিপূরণ দেওয়ার কথাও বিসিবির আলোচনায় আছে। তবে কোনো কিছুই এখনো নিশ্চিত নয়।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছেন, মুস্তাফিজের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে বিসিবি নিজস্ব চিকিৎসকদের সাথে আলাপ করবে। তিনি বলেছেন, বিবেচনায় নেওয়া হচ্ছে বাংলাদেশের ব্যস্ত আন্তর্জাতিক শিডিউল। ২৪ ফেব্রুয়ারি থেকে ঢাকায় আছে এশিয়া কাপ টি-টোয়েন্টি আসর। ৯ মার্চ থেকে ভারতে খেলতে হবে বিশ্ব টি-টোয়েন্টি আসরে। তার আগে ১৫ থেকে ২২ জানুয়ারি খুলনায় জিম্বাবুয়ের সাথে খেলতে হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, “আসলে তাকে অনাপত্তি দেওয়ার আগে আমরা আমাদের চিকিৎসকদের পর্যবেক্ষণ নেবো। সে তরুণ সম্ভাবনা। তাকে নিয়ে কোনো ঝুঁকিতে যেতে চাই না আমরা। তার বয়সটা আমাদের বিবেচনা করতে হবে। দেখতে হবে পিএসএলের পরের টি-টোয়েন্টি খেলার চাপ সে নিতে পারবে কি না।” প্রথম বাংলাদেশি হিসেবেই আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নেওয়া মুস্তাফিজ ছাড়া আরো তিনজন পিএসএলে দল পেয়েছেন। তারা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM