বাংলাদেশ, , শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

জামিনে মুক্ত পৌর যুবলীগ সভাপতি হাছানগীর

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-২১ ১৮:১০:৪২  

চকরিয়া অফিস:
চকরিয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারনামীয় ১৩ আসামীর সকলেই জামিন পেয়েছেন। সর্বশেষ গত রবিবার এই মামলায় জামিন লাভ করেন চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাছানগীর হোছাইন। জামিন পাওয়ার পর এই যুবলীগ নেতা গতকাল সোমবার চকরিয়ায় আসেন।
জানা গেছে, গত ১৬ জুলাই বিকেলে চকরিয়া পৌরশহরের সমবায় মার্কেটের সামনে তুচ্ছ ঘটনা নিয়ে ভূল বুঝাবুঝি ও পরে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন যুবলীগ নেতা, পথচারীসহ অনেকে। পরে থানার উপপরিদর্শক (এসআই) মো. রুহুল আমিন বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ ছাড়াও আরো অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামী করে থানায় একটি মামলা রুজু করে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এই মামলায় আসামী হয়ে আদালতে আত্মসমর্পন করে জামিন চাইতে যান মামলার আসামীরা। তবে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন। এর পর পর্যায়ক্রমে সকল আসামী আদালত থেকে জামিন নিয়ে এলাকায় প্রকাশ্যে আসেন। সর্বশেষ গত রবিবার কক্সবাজারস্থ জেলা ও দায়রা জজ আদালত জামিন আবেদন মঞ্জুর করলে ওইদিনই ছাড়া পান চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাছানগীর হোছাইন।
২১দিন জেলহাজত খেটে জামিন পেয়ে ছাড়া পাওয়া চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাছানগীর হোছাইন প্রতিক্রিয়ায় বলেন, ‘আসলে ওইদিন পুলিশ সাধারণ মানুষের ওপর যে নির্যাতন চালিয়েছিল, মূলত তারই প্রতিবাদ করতে গিয়ে মিথ্যা মামলার শিকার হতে হয়েছে আমার পরিবারের তিন সদস্য ছাড়াও যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মী এবং সাধারণ মানুষকে। তবে সকল ষড়যন্ত্রকে রুখে দিয়ে আইনি লড়াইয়ের মাধ্যমে আমি আবারও সাধারণ মানুষের জন্য রাজনীতি করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি।’
এদিকে সদ্য কারামুক্ত যুবলীগের এই নেতাকে বাড়িতে দেখতে যান চকরিয়া পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, উপ-প্রচার সম্পাদক সেলিম উদ্দিন রেজা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা যুবলীগের আহবায়ক আনছারুল করিম, পৌরসভা যুবলীগের সহ-সভাপতি জমির উদ্দিন, এম নুরুস শফি, মোহাম্মদ জাহাঙ্গীর, মো. আনোয়ার, মো. ইলিয়াছ, মোহাম্মদ জামাল উদ্দিন, মো. মিজানুর রহমান, রুবেল, আবদুল হামিদ মিন্টু, গোলাম কাদের পুতু, মোহাম্মদ ইব্রাহিম প্রমূখ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা