মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

পাকিস্তান দলে ফিরলেন আমির

পাকিস্তান দলে ফিরলেন আমির

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স
পাকিস্তান ক্রিকেটে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় বিতর্ক ছিল মোহাম্মদ আমিরের জাতীয় দলে প্রত্যাবর্তন। এই ইস্যুতে পুরো পাকিস্তান ক্রিকেটাঙ্গন যেন দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছিল। তবে শেষ পর্যন্ত জয় হলো আমিরেরই। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর জাতীয় দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ আমির। তবে জাতীয় দলে ফিরলেও ভিসা জটিলতার কারণে নিউজিল্যান্ড সফর অনিশ্চিত হতে পারে আমিরের জন্য। সেক্ষেত্রে তার বদলি হিসেবে অন্য কাউকে নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচকরা।২০১০ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। শাস্তি শেষ হয়ে যাওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড আসন্ন নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে আমিরকে কন্ডিশনিং ক্যাম্পে ডেকেছিল। আজ শনিবার নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ওয়ানডে ও টোয়েন্টি২০ দলেও তাকে রাখা হয়েছে।

দলটির প্রধান নির্বাচক হারুন রশিদ বলেছেন, ‘আমির তার পারফরম্যান্স দিয়ে আমাদের মুগ্ধ করেছে। সেজন্যই সে দলে। তবে কোনো কারণে যদি সে ভিসা পেতে ব্যর্থ হয় তাহলে আমরা তার বদলির নাম ঘোষণা করব।’ সেক্ষেত্রে ইরফান বা উমর গুল তার বদলি হবে বলেও জানিয়েছেন তিনি।

১৫ জানুয়ারি থেকে পাকিস্তান নিউজিল্যান্ডে ৩টি ওয়ানডে ও ৩টি টোয়েন্টি২০ ম্যাচ খেলবে।

ওয়ানডে দল : আজহার আলি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসাদ শফিক, বাবর আজম, শোয়াইব মাকসুদ, জাফর গুহার, ইমাদ ওয়াসিম, আনওয়ার আলি, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, রাহাদ আলি, মোহাম্মদ ইরফান, মোহা্ম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির।

টোয়েন্টি২০ দল : শহীদ আফ্রিদি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়াইব মাকসুদ, শোয়েব মালিক, উমর আকমল, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আনওয়ার আলি, আমের ইয়ামিন, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, উমর গুল, মোহাম্মদ রিজওয়ান, সাদ নাসিম, মোহাম্মদ আমির।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM