মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

পেকুয়ায় বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই উৎসব

পেকুয়ায় বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই উৎসব

অনলাইন বিজ্ঞাপন

এস.এম.ছগির আহমদ আজগরী পেকুয়া.

কক্সবাজারের পেকুয়া নতুন বছরের বই উৎসবের উচ্ছাসে মাতোয়ারা হয়েছে শিক্ষার্থীরা। গতকাল ইংরেজী নব-বর্ষের প্রথম দিন ১জানুয়ারী শুক্রবার সরকারের দেশব্যাপী বই উৎসবের আহব্বানে সাড়া দিয়ে স্থানীয় উপজেলা প্রশাসনের নির্দ্দেশে উপজেলার প্রায় সকল শিক্ষা প্রতিষ্টানে আয়োজন করা হয় নানা আয়োজন।

এদিন সকাল সাড়ে ৯টায় প্রথম বই ্উৎসব ও অভিভাবক সমাবেশের আয়োজন করে বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। বাংলাদেশ শিক্ষক সমিতি পেকুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার মোঃ নাছির উদ্দিনের নেতৃত্বে আয়োজিত জনাকীর্ণ বই উৎসব ও অভিভাবক সমাবেশে বিপুল সংখ্যক জনপ্রতিনিধি, অভিভাবক, শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও বিদ্যালয় পরিচালনা কমিটির লোকজন ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মুখরিতের দৃশ্য ছিল লক্ষ্যনীয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বারবাকিয়া ইউপি’র প্যানেল চেয়ারম্যান-১ এম. মোস্তাক আহমদ এমইউপি, স্থানীয় ইউপি সদস্য মোঃ আলমগীর এমইউপি, বীর মুক্তিযোদ্ধা বাবু অজিত কুমার নাথ, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন(ওজেএবি)র’ কক্সবাজার জেলা কমিটির সহ-সভাপতি সাংবাদিক এস.এম.ছগির আহমদ আজগরী, বিদ্যালয় পরিচালনা কমিটির পিটিএ সভাপতি মৌলভী ছরোয়ার কামাল,অভিভাবক হারুন অর রশিদ ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এতে বক্তারা দেশের শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন ও ব্যাপক উন্নয়নের পাশাপাশি শিক্ষিত জাতি গঠনে বর্তমান সরকারের অপরিসীম অবদান ভুমিকা প্রসংশনীয় উল্লেখ করে বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেয়ার বিষয়টিও সরকারের আন্তরিকতার অন্যতম বিরল দৃষ্টান্ত ও নজির।

বক্তারা এসময় শিক্ষা প্রতিষ্টানের অগ্রযাত্রায় অভিভাবক-অভিভাবিকাদের সচেতন ও দায়িত্বশীল হওয়ার পাশাপাশি সহযোগীতার হাতও বাড়িয়ে দেয়া উচিৎ মন্তব্য করে বলেন, তাদের এ ভুমিকার সাথে পরিচালনা কমিটির নজরদারী নিয়মানূবর্তিতা, শিক্ষক-শিক্ষিকাদের সহনশীলতা আন্তরিকতা ও এলাকার সচেতন মহলের কর্তব্য পরায়নতা এবং শিক্ষার্থীদের মনোযোগিতার সমন্বয়ের মাধ্যমে শিক্ষিত ও উন্নত জাতি গঠন সম্ভব বলে অভিমত প্রকাশ করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM