মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

কক্সবাজারে বন্যায় ভয়াবহ আকার ধারন করে

কক্সবাজারে বন্যায় ভয়াবহ আকার ধারন করে

অনলাইন বিজ্ঞাপন

শাহ নিয়াজ

কক্সবাজারে অভিজ্ঞতা বিনিময় কর্মশালায়-দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক মির আহমদ বলেছেন, সম্প্রীতি বন্যায় কক্সবাজারে ভয়াবহ আকার ধারন করেছে।

নিস্কাশন ব্যবস্থা করতে না পারলে তা ভয়াবহ বন্যায় রূপ ধারণ করে। ওই কারণে সম্প্রীতি বন্যায় কক্সবাজারে ভয়াবহতা ধারণ করেছে। ২৮ ডিসেম্বর সকালে কক্সবাজার হোঠের ইউনি রিসোর্টে রিলিফ সাপোর্ট ফর ফ্লাড সাইক্লোন এ্যফেক্টেড পপুলেশন ইন নিড সাউথ- ইস্ট বাংলাদেশ (রেসপন্স) প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (উপ সচিব) মির আহমদ উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, কক্সবাজারে পাহাড় ধসএখন বিষফোঁড়ার মতো হয়েছে। পাহাড় ধসে সম্প্রীতি কক্সবাজারে বহু প্রাণহানির ঘটেছে। তাই আমরা পাহাড় ধস কমিয়ে আনার লক্ষ্যে কক্সবাজার এবং বান্দরবানে গবেষণা করার জন্য বুয়েটকে জানিয়েছি। দূর্যোগ কমাতে সরকারের অনকে পরিকল্পনা রয়েছে। সরকার এনজিওদের নিয়ে কাজ করে যাচ্ছে দূর্যোগ মোকাবেলায়। এইজন্য তিনি কনসার্ন ইউনিভার্সেলসহ দূর্যোগের সময় ত্রাণ সহায়তাকারী সকল প্রতিষ্টানকে আন্তরিক ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এই সহযোগীতা আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

একতার নির্বহী পরিচালক আনোয়ারা বেগমের সভাপতিত্বে উক্ত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কনসার্ন ইউনিভার্সেলের হেড অব এইচ আর এন্ড প্রোগাম সাপোর্ট ইউনিট জাহেদ নেওয়াজ, বান্দরবানের ডিআরআরও মনছুরুর রহমান, নারী কনর্সোটিয়াম ম্যানেজার ইকবাল হোসেন। শরিফ আবদুল মোত্তালিব এর সঞ্চালনায় কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কনসার্ন ইউনিভর্সেলের প্রকল্প ব্যবস্থাপক মোঃ অলিদুল ইসলাম।

এই সময় তিনি জানান, কনসার্ন ইনিভার্সেলের সহায়তায়, এন. জেড একতা মহিলা সমিতির বাস্তবায়নে এবং ডিএফআইডি এর অর্থায়নে ১৩ সেপ্টেম্বর থেকে এই প্রকল্পের অধীনে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি , আলীকদম, লামায় চার হাজার ২ জন ক্ষতিগ্রস্থদের মধ্যে হতদরিদ্রের মাঝে ৩৬ কোটি ৮ লাখ ৮৬ হাজার টাকা প্রদান করা হয়।
কর্মশালায় উপকারভোগী, জনপ্রতিনিধি, এনজিও কর্মকর্তারা তাদের অভিজ্ঞতা বিনিময় করে বক্তব্যে রাখেন, মাসুদ রানা, বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ মনিরুল আলম, কক্সবাজার ডাচ-বাংলা ব্যাংকিং ম্যানেজার মোসলেহ উদ্দিন, গোলাম সরওয়ার, মুরং ত্রিপুরা, জিএম জাহাঙ্গীর কবীর, মোঃ আব্দুল মালেক, আব্দুর রহিম, জটিলা রাণী শীল প্রমূখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM