মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

খালেদার বিচার দাবি আওয়ামী লীগের

খালেদার বিচার দাবি আওয়ামী লীগের

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স

মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে বির্তকিত বক্তব্যের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচার দাবি করেছে আওয়ামী লীগ।
বুধবার (২৩ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় দলটি। খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ দলের পক্ষে কথা বলেন।

হানিফ বলেন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের সময় শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে খালেদা জিয়া সংবিধান লঙ্ঘনের অপরাধ করেছেন। এজন্য তাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো উচিত।

সোমবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভায় খালেদা মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিচারের দায়িত্ব সরকারের, আওয়ামী লীগের নয়। আমরা সরকারের কাছে আপনাদের মাধ্যমে জোর দাবি জানাচ্ছি, খালেদা জিয়া মুক্তিযুদ্ধ চেতনার উপর আঘাত করেছেন, এজন্য তাকে আইনি কাঠগড়ায় দাঁড় করিয়ে তার বিচার করা হোক।

খালেদা জিয়া মনে প্রাণে, চেতনায় পাকিস্তানি মন্তব্য করে আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া এ বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণ করেছেন তিনি একাত্তরেও পাকিস্তানিদের পক্ষে ছিলেন, এখনও পাকিস্তানের পক্ষে।
আসন্ন পৌরসভা নির্বাচনে খালেদাকে প্রত্যাখ্যান করতে জনগণের প্রতি আহ্বান জানান হানিফ। তিনি বলেন, খালেদা জিয়া বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ নিয়ে ঘৃণিত কটাক্ষ করেছেন, অবমাননা করেছেন। পৌর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অযথা মিথ্যাচার করছে অভিযোগ করে হানিফ বলেন, মিথ্যাচার করে নির্বাচনী পরিবেশে উত্তেজনা সৃষ্টি করবেন না।
নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে হানিফ বলেন, নির্বাচন কমিশন বিএনপির প্রতি সহানুভূতিশীল, সরকারি দলের ওপর কঠোর। বিএনপির প্রতি সহানুভূতিশীল হওয়ার কোনো যৌক্তিকতা নেই। জাতি আপনাদের কাছে একটি অবাধ নির্বাচন আসা করে।
অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কাছে ধরনা না দিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় একটি নির্বাচন নিয়ে কূটনৈতিকদের সঙ্গে বৈঠক অবাক, বিস্মিত ও লজ্জিত করেছে।
তিনি বলেন, স্থানীয় নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে ধরনা দেওয়া লজ্জার বিষয়। এজন্য তাদের ধিক্কার জানাই। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কাছে ধরনা দিয়ে আমাদের মাথা হেঁট করবেন না।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, তথ্য বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM