মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে শঙ্কিত বিএনপি

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে শঙ্কিত বিএনপি

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স

জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচন যেভাবে হয়েছে, পৌরসভা নির্বাচনও সেভাবে হবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে শঙ্কা প্রকাশ করেছে বিএনপি।

বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তার উপদেষ্টা শামসুজ্জামান দুদু এক সংবাদ সম্মেলনে এ শঙ্কা প্রকাশ করেন। পৌরসভা নির্বাচন নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শামসুজ্জামান দুদু বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেছেন, জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচন যেভাবে হয়েছে, পৌরসভা নির্বাচনও সেভাবে হবে। এ বক্তব্যে বিএনপি শঙ্কিত।
তিনি বলেন,  প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সকাল ৯টার মধ্যে নির্বাচন শেষ হয়ে যাবে। তিনি কি প্রধানমন্ত্রীর বার্তা বহন করেন? এরশাদ যেহেতু সরকারের অংশ, তাই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এরশাদের বক্তব্য পরিষ্কার করার দাবি করছি।
বিএনপির এ নেতা অভিযোগ করেন, নির্বাচন কমিশনার অসহায়ত্ব প্রকাশ করেছেন। সরকার দলীয় মন্ত্রী-এমপিরা আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন। নির্বাচনী পরিবেশ বিঘ্নিত করছেন তারা। ইসি কোনো পদক্ষেপ নিতে পারে না। সরকারের নির্দেশে আইন-শৃঙ্খলা বাহিনী বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। নির্বাচনী প্রচারণা কাজে যারা জড়িত তারা এলাকায় থাকতে পারছেন না। এভাবে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে না।

শামসুজ্জামান দুদু বলেন, এই মাসে স্বাধীনতার ফয়সালা হয়েছিল। আমাদের আশঙ্কা হয় স্বাধীনতার ৪৪ বছর পর আমরা কি গণতন্ত্র হারাতে বসেছি?
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM