মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

উখিয়ায় ব্র্যাকের উদ্যোগে ৩ উপজেলার যোগাযোগ কর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন

উখিয়ায় ব্র্যাকের উদ্যোগে ৩ উপজেলার যোগাযোগ কর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন

Exif_JPEG_420

অনলাইন বিজ্ঞাপন

রফিক মাহামুদ, উখিয়া ॥    

জনসম্পৃক্ততায় সামাজিক ও আচরণগত পরিবর্তন প্রকল্প ব্র্যাক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ উখিয়া শাখা এর উদ্যোগে এবং কমিউনিকেশন ফর ডেভেপলামেন্ট (সি ফর ডি) ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় উখিয়া, টেকনাফ ও পেকুয়া উপজেলার যোগাযোগ কর্মীদের নিয়ে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ  কর্মশালা সম্পন্ন হয়েছে।

গত ২১,২২ ও ২৩ ডিসেম্বর উখিয়াস্থ পালর্স বাংলাদেশ ট্রেনিং সেন্টারের হল রুমে সমাজের ৮টি মৌলিক আচরণ ও ৩টি ক্ষতিকর চর্চার উপর প্রশিক্ষণে উপস্থিত থেকে যোগাযোগ কর্মীদের কর্মদক্ষতার বৃদ্ধি উপর এবং কমিউনিটির আচরণ পরিবর্তনের জন্য প্রশিক্ষণ প্রদান করে ইউনিসেফ বাংলাদেশ চট্টগ্রাম ডিভিশনের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট অফিসার গীতা দাস।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্র্যাক অ্যাডভোকেসির ফর সোশ্যাল চেইঞ্জ প্রধান কার্যালয়ের প্রজেক্ট ম্যানেজার শেখ মুজিবুল হক, ব্র্যাক সি ফর ডি প্রোগ্রামের জেলা ব্যবস্থাপক রোনাল্ড চাকমা, জেলা মনিটরিং অফিসার আহাদ আলী, জেলা ট্রেনিং অফিসার জালাল উদ্দিন, উপজেলা সিনিয়র ম্যানেজার সুকেশ কুমার সরকার। ৩দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় গর্ভবর্তী মায়ের চেকআপ নিশ্চিত করণ, শিশুর শাল দুধ ও নিবিড় মাতৃ দুগ্ধপান, শিশুর জন্ম নিবন্ধন, ৪টি গুরুত্বপূর্ণ সময়ে সাবান দিয়ে হাত ধোয়া, শিশুর নিউমোনিয়া, এইচ আইভি/এইড়স প্রতিরোধ, দুর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি গ্রহণ, শিশু সু-রক্ষা এবং ৩টি সামাজিক ক্ষতিকর চর্চা শিশু বিয়ে, শিশু শ্রম ও শিশুর শাররিক ও মানষিক শাস্তি বন্ধের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।

যেন সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির মান উন্নয়নের জন্য যোগাযোগ কর্মীদের সাথে কমিউনিটির যোগাযোগ বৃদ্ধি করার লক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM