শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

কোয়ার্টারে ব্রাজিলের বাঁধা হতে পারে আর্জেন্টিনার রেফারি

কোয়ার্টারে ব্রাজিলের বাঁধা হতে পারে আর্জেন্টিনার রেফারি

অনলাইন বিজ্ঞাপন

ব্রাজিলের ম্যাচে আবারও আর্জেন্টাইন রেফারি। ছবি : সংগৃহীত

এবারের কোপা আমেরিকা আসর ব্রাজিল ফুটবল দলের ঠিক ভালো যাচ্ছে না। নয় বারের চ্যাম্পিয়নরা কোয়ার্টার ফাইনালে গেলেও তাদের যাত্রা ঠিক সহজ ছিল না। এরমধ্যে আবার গ্রুপ পর্বে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে নায্য পেনাল্টি পায়নি সেলেসাওরা। সেই ম্যাচের রেফারিং নিয়ে ব্রাজিলের ছিল বিস্তর অভিযোগ যা নিয়ে ব্রাজিল সমর্থকদের মধ্যেও চাপা ক্ষোভ কাজ করছিল। সেই ক্ষোভকে আরও উসকেই দিল কনমেবল। উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের ম্যাচে থাকছে ১ জন নয় তিন তিন জন আর্জেন্টাইন রেফারি।

গ্রুপপর্বে কলম্বিয়ার বিপক্ষে সেই স্পষ্ট পেনাল্টি থেকে বঞ্চিত হওয়া ম্যাচে ড্র করতে হয়েছিল ব্রাজিলকে। ওই ম্যাচের মূল রেফারির দায়িত্বে ছিলেন ভেনেজুয়েলান এবং ভিএআরের দায়িত্বে ছিলেন আর্জেন্টাইন মাউরো ভিগলিয়ানো। পরবর্তীতে কনমেবল কর্তৃপক্ষ ভুল স্বীকার করে নেয় যদিও তার ফলে ব্রাজিলের ভাগ্যে পরিবর্তন হয়নি, কোয়ার্টারে উরুগেুয়ের মতো দলের সামনেই পড়তে হচ্ছে তাদের।

কনমেবল ব্রাজিল-উরুগুয়ে এই ম্যাচের জন্য রেফারিদের তালিকা প্রকাশ করেছে, যেখানে মূল ৫ জনের ৩ জন আর্জেন্টাইন। মূল রেফারি হিসেবে থাকবেন দারিও হেরেরা, এবং তার সহকারীদের মধ্যে থাকবেন হুয়ান বেলাত্তি ও ক্রিস্টিয়ান নাভারো। এছাড়া চতুর্থ ও পঞ্চম রেফারি হিসেবে থাকবেন এল সালভাদরের ইভান বারটন ও নিকারাগুয়ার হেনরি পুপিরো।

ব্রাজিলের পেনাল্টি না পাওয়ার প্রসঙ্গের মধ্যেই উরুগুয়ে ম্যাচে আর্জেন্টাইন রেফারিদের নিয়োগ নিয়ে সমালোচনা শুরু হয়েছে। অনেক সমর্থক দাবি করছেন যে, আর্জেন্টাইন রেফারিরা ইচ্ছাকৃতভাবে ব্রাজিলের বিপক্ষে সিদ্ধান্ত দেন। তবে এ নিয়ে ব্রাজিল দলের পক্ষ থেকে এখনও কেউ কিছু বলেননি।

প্রসঙ্গত, ব্রাজিলকে পেনাল্টি না দেয়ার ব্যাপারে কনমেবল বলে, ‘রেফারি বিষয়টি সঠিকভাবে পর্যবেক্ষণ করতে ব্যর্থ হয়েছে তাই এটি একটা ভুল হয়ে গেছে।’

সূত্র-কালবেলা


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM