শনিবার, ১৩ Jul ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

সেন্ট মার্টিনে মিয়ানমারের ২ সেনাসহ ৩৩ রোহিঙ্গা

সেন্ট মার্টিনে মিয়ানমারের ২ সেনাসহ ৩৩ রোহিঙ্গা

অনলাইন বিজ্ঞাপন

সেন্ট মার্টিন দ্বীপে ভেড়া মিয়ানমারের ট্রলার। ছবি সংগ্রহীত।

মিয়ানমারের চলমান সংঘাতময় পরিস্থিতিতে আজ শুক্রবার ভোরে ৩৩ জন যাত্রীবোঝাই একটি ট্রলার সেন্ট মার্টিন দ্বীপে ভিড়েছে। ট্রলারে যাত্রীদের মধ্যে রয়েছেন মিয়ানমারের সীমান্তরক্ষী-বিজিপির দুই সশস্ত্র সদস্য ও ৩১ জন রোহিঙ্গা।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী কালের কণ্ঠকে বলেন, ‘একটা সূত্রে আমিও খবর পেয়েছি। দ্বীপে তারা বিজিবির হেফাজতে রয়েছে।

তবে বিজিবি এ বিষয়টি এখনো আমাকে জানায়নি।’
.
এ ব্যাপারে সেন্ট মার্টিন দ্বীপের বিজিবির দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কালের কণ্ঠকে জানান, ‘ট্রলারে করে ওরা ৩৩ জন এসেছে। তাদের আমাদের (বিজিবি) হেফাজতে রাখা হয়েছে।

সেন্ট মার্টিন দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, মিয়ানমারের মংডু এলাকা থেকে এসব যাত্রী নিয়ে ট্রলারটি প্রবল বর্ষণ ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার প্রতিকূল অবস্থায় সেন্ট মার্টিনে আসে বলে তিনি জানতে পেরেছেন। বর্তমানে তারা দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবির পাহারায় রয়েছে।

দ্বীপের বাসিন্দা ও জেলা প্রশাসনের বিচকর্মী নুরুল আমিন জানান, গত রাতভর দ্বীপে ভারি বর্ষণ হয়েছে। মংডু এলাকার অশান্ত পরিস্থিতিতে আরো বেশ কয়েকটি ট্রলারে করে সেখানকার লোকজন সাগর পাড়ি দিয়েছে। তাদের মধ্যে সেন্ট মার্টিনে এসে ভিড়েছে একটি।

কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM