বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

জয় দিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

অনলাইন বিজ্ঞাপন

গোলের পর আর্জেন্টাইন ফুটবলারদের উল্লাস। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকার গত আসরের চ্যাম্পিয়ন। কানাডার বিপক্ষে চলতি আসরের উদ্বোধনী ম্যাচে মাঠের খেলাতেও ছিল আর্জেন্টিনার সেই প্রভাব। মুহুর্মুহু আক্রমণে ব্যতিব্যস্ত রাখে প্রতিপক্ষের রক্ষণ। তবে প্রথমার্ধে ভাঙতে পারেনি কানাডার রক্ষণ।

অবশেষে দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে দলকে এগিয়ে নেন জুলিয়ান আলভারেজ। পরে বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ নষ্ট করেন লিওনেল মেসি। দুবার কানাডার গোলকিপারকে একা পেয়েও জালে জড়াতে পারেননি বল। পরে আলভারেজের বদলি হিসেবে নেমে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন লাউতারো মার্তিনেজ।

ফলে ২-০ গোলের দুর্দান্ত জয়ে লাতিন মহাদেশীয় শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। বাংলাদেশ সময় শুক্রবার (২১ জুন) মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু কোপা আমেরিকার ৪৮তম আসর।

আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে ছোট অথচ জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় মাঠের লড়াই। শুরুতে কোপা আমেরিকার ট্রফি নিয়ে মাঠে প্রবেশ করেন সার্জিও আগুয়েরো।

মাঠের আধিপত্য ছিল মেসি-ডি মারিয়াদের। প্রথমার্ধে ৬৬ শতাংশ বল দখলে রেখেও গোল পায়নি আর্জেন্টিনা। ম্যাচের শুরুর দিকে কাউন্টার অ্যাটাক থেকে কানাডিয়ান গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ডি মারিয়া। এরপর মেসি-আলভারেজের আক্রমণ রুখে দেন কানাডার ডিফেন্ডাররা।

প্রথমার্ধের শেষ দিকে মাঠের ডান প্রান্ত থেকে ডি পলের ক্রস থেকে হেডে বল গোলকিপারের হাতে তুলে দেন ম্যাক অ্যালিস্টার।

তবে দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে লিওনেল মেসির কাছ থেকে কানাডার বক্সের ভেতরে বল পান মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক–অ্যালিস্টার। তিনি সুবিধাজনক স্থানে দাঁড়িয়ে থাকা জুলিয়ান আলভারেজকে বল দেন।

মাত্র ১০ গজ দূর থেকে ডান পায়ের শটে আর্জেন্টিনার প্রথম গোলটি করেন ম্যানসিটির এই স্ট্রাইকার। এতে টানা ১৩ ম্যাচ পর জাতীয় দলের জার্সিতে গোল খরা মেটান আলভারেজ।

দ্বিতীয় গোলের অবদান রয়েছে মেসির। ৮৮ মিনিটে সরাসরি আর্জেন্টাইন অধিনায়কের পাস থেকে। তার থ্রু পাস থেকে আর্জেন্টিনাকে দ্বিতীয় গোল উপহার দেন লাউতারো মার্তিনেজ। এর আগে গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেছিলেন ইন্টার মিলানের অধিনায়ক।

তবে দ্বিতীয়ার্ধে দুটি গোলের সহজ সুযোগ নষ্ট করেছেন মেসি। গোল না পেলেও মাঠে তার উপস্থিতি আতঙ্ক ছড়ায় কানাডার রক্ষণে। দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি। ২৬ জুন বাংলাদেশ সময় ভোর ৭টায় মুখোমুখি হবে দুদল।

সূত্র-কালবেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM