শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

ওপারে মুহুর্মুহু বিস্ফোরণ, এপারে আতঙ্ক

ওপারে মুহুর্মুহু বিস্ফোরণ, এপারে আতঙ্ক

অনলাইন বিজ্ঞাপন

ফাইল ছবি।

 

কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমার থেকে ফের মর্টারশেল ও গোলাগুলির শব্দ ভেসে আসছে। মুহুর্মুহু বিস্ফোরণের শব্দে টেকনাফের বিভিন্ন এলাকায় কম্পন সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

গত এক সপ্তাহে প্রতিবেশী দেশটি থেকে তিনবার গুলি করা হয়েছে। আতঙ্কে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথ বন্ধ রয়েছে। খাদ্য সংকটের সঙ্গে সেন্টমার্টিনের প্রায় ১০ হাজার বাসিন্দা প্রতিটি মুহূর্ত আতঙ্কে দিন পার করছে। এমন পরিস্থিতিতে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি ও কোস্টগার্ড।

বুধবার (১২ জুন) মর্টারশেল ও ভারী গোলার বিকট শব্দে কেঁপে ওঠে সেন্টমার্টিন। পরে আকাশে যুদ্ধবিমানের টহলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় নাফ নদে মিয়ানমারের জাহাজ ভিড়লে যোগ হয় বাড়তি মাত্রা। এতে ভয় ও আতঙ্কের মধ্যে আছেন টেকনাফ-সেন্টমার্টিনের বাসিন্দারা।

সাবারাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর হোসনাইন বলেন, সীমান্তের ওপারে মিয়ানমার থেকে ফের মর্টারশেল ও গোলাগুলির শব্দ ভেসে আসছে। বিস্ফোরণের শব্দে টেকনাফ সাবারাং শাহপরীর দ্বীপের বিভিন্ন এলাকায় কম্পন সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম বলেন, দ্বীপের পূর্বে চলমান যুদ্ধে মিয়ানমারের রাখাইন মংডুতে হাসসুরাতা ও মেরুল্ল্যা গ্রামে ব্যাপক মর্টার শেলের শব্দ হচ্ছে। ওপারের বিকট শব্দে কেঁপে উঠেছে এপারের বাড়ির উঠান। এ ছাড়া আকাশে যুদ্ধবিমানও দেখা গেছে। জলসীমায় সে দেশের জাহাজ দেখা যাচ্ছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, সারারাত মিয়ানমার থেকে মর্টারশেল ও গোলাগুলির শব্দ ভেসে আসছে। এতে বাড়িঘর কেঁপে ওঠে, দ্বীপের লোকজন খুবই আতঙ্কে রয়েছেন।

সূত্র-কালবেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM