বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিন্দ্রায় শায়িত হলেন ছালেহ আহমদ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৫-০৯-২১ ১৭:৫৩:৪৪  

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:  
pic-ha--20-09-15সর্বস্থরের মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিন্দ্রায় সমাহিত হলেন রামুর গর্জনিয়ার আলেম সমাজের প্রাণ, সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্টি আলেমেদ্বীন মাওলানা ছালেহ আহমদ। রোববার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টায় গর্জনিয়া কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে জানাজা নামাজ শেষে আমির আলি চৌধুরী জামে মসজিদ কবরস্থান ময়দানে উনার দাফন সম্পন্ন হয়।
সকলকে শোক সাগরে ভাসিয়ে মহৎ এ আলেমের চলে যাওয়াটা মেনে নিতে পারেননি কেউ। উনাকে যে মানুষ কত ভালবাসত তার প্রমাণ মেলে জানাজায় শরিক হওয়া হাজারো মানুষের উপস্থিতি দেখে। গত শনিবার বিকেলে ৩টায় বার্ধক্যজনিত কারণে তিনি ৯৩ বছর বয়সে বোমাংখিলস্থ নিজবাড়িতে ইন্তেকাল করেন। এর পর থেকে দাফনের পূর্ব মুহুর্ত পর্যন্ত বিপুল সংখ্যক শোকার্ত মানুষ শেষ শ্রদ্ধা নিবেদন করতে মরহুমের বাসভবনে ভিড় জমান।
গর্জনিয়া-কচ্ছপিয়াসহ রামু উপজেলায় শিক্ষা, সামাজিক ও ইসলাম প্রতিষ্ঠায় মাওলানা ছালেহ আহমদ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলেন।  সৎ, সদালাপী, বিনয়ী ও পরিচ্ছন্ন এই মানুষটি গর্জনিয়া উচ্চবিদ্যালয়ের প্রাক্তন সহকারি শিক্ষক ছাড়াও দীর্ঘ ৩৬ বছর ধরে গর্জনিয়া আমির আলি চৌধুরী জামে মসজিদে খতিবের দায়িত্ব পালন করেছেন। তিনি কোন রাজনৈতিক নেতা না হলেও সমাজের অভাবগ্রস্থ মানুষের পাঁশে নগদ অর্থ নিয়ে ছুটে যেতেন। উনার মৃত্যুতে বৃহত্তর গর্জনিয়াবাসী একজন গুণী ও সৃজনশীল মানুষকে হারালো।
রোববার দুপুরে অনুষ্ঠিত জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে মহেশখালী সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষক মাওলানা আবু বক্কর। এর আগে এনজিও সংস্থা পার্লস বাংলাদেশের প্রধান নির্বাহি ও মরহুমের ভাইপো মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী কলিমের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী, মরহুমের ছোট ভাই রশিদ আহমদ, ছিদ্দিক আহমদ ও হাশেমিয়া মাদ্রাসার প্রধান মুহাদ্দিস আতাউল্লাহ মোহাম্মদ নোমান।
জানাজা নামাজে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, রামু উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফজলুল্লাহ মোহাম্মদ হাসান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা মোক্তার আহমদ, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছুরুত আলম চৌধুরী, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভারর্সিটির আইন বিভাগের সিনিয়র লেকচারার এডভোকেট মাইনুল ইসলাম লিপুসহ সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন। পরে, বিকেল সাড়ে ৫টায় মরহুম মাওলানার কবর জিয়ারত করেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।
গর্জনিয়ার নাজের নূর ফাউন্ডেশনের শোক
রামুর বৃহত্তর গর্জনিয়ার আলেম সমাজের শিরমনী বিশিষ্ট আলেমেদ্বীন, সর্বজন শ্রদ্ধেয় মাওলানা ছালেহ আহমদ এর ইন্তেকালে গভীর ভাবে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন গর্জনিয়ার সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন আলহাজ্ব নাজের নূর ফাউন্ডেশন।
এক বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। সেই সাথে মরহুম মাওলানাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহর কাছে দোয়া চেয়েছেন।
বিবৃতিদাতারা হলেন, সংগঠনের উপদেষ্টা কক্সবাজার মা ও শিশু হাসপাতালের প্রতিষ্টাতা সদস্য মো.সাইফুল্লাহ চৌধুরী লেবু, আবদুল মান্নান, আবু দয়ান, পরিচালক রোকেয়া বেগম, নির্বাহী পরিচালক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু, শিক্ষা পরিচালক প্রকৌশলি হেলাল উদ্দিন সাদেক, অর্থ পরিচালক আমিন উল্লাহ জিকু, সেবা পরিচালক প্রকৌশলি বেলাল উদ্দিন সাহেদ, প্রকাশনা পরিচালক সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী, নির্বাহী সদস্য রোকসানা মমতাজ রিনা, ইউপি সদস্যা আয়েশা খানম চৌধুরী লুচি, রাশেদুল ইসলাম, মোরশেদুল আলম, রাজিয়া আক্তার শিলা, রুজি আক্তার, শরিফ মোহাম্মদ ইকবাল, ফারজানা ছগির সুমা প্রমূখ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা