বুধবার, ২৪ Jul ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

মেসি কি ইনজুরিতে ?

মেসি কি ইনজুরিতে ?

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

আর মাত্র এক মাসের কম সময়ের মধ্যে মার্কিন মূলকে মাঠে গড়াবে লাতিন আমেরিকার দেশগুলোর ফুটবল শ্রেষ্ঠত্ব প্রমাণের প্রতিযোগিতা কোপা আমেরিকার। মহাদেশীয় এই লড়াইয়ের ৪৮তম আসরে শিরোপা ধরে রাখার জন্য লড়বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই লক্ষ্যে শক্তিশালী দলও ঘোষণা করেছে আলবিসেলেস্তেরা। তবে কোপা ও বিশ্বচ্যাম্পিয়নদের জন্য আসর শুরুর আগেই মনে হয় দুঃসংবাদ অপেক্ষা করছে। কারণ তাদের অধিনায়ক ও প্রাণভোমড়া লিওনেল মেসিকে ঘিরে আবারও ইনজুরি শঙ্কা দেখা দিয়েছে।

বেশ কিছুদিন ধরেই ইনজুরির সাথে লুকোচুড়ি খেলতে হচ্ছে আট বারের ব্যালন ডি’অর জয়ীকে। হ্যামস্ট্রিং ও হাঁটুর চোটে ভুগতে থাকা মেসিকে ঘিরে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

সম্প্রতি মেজর লিগ সকার (এমএলএসে) মেসির দল ইন্টার মায়ামি তাদের পরবর্তী ম্যাচের আগে অনুশীলনে ব্যস্ত ছিল। ভ্যানকুভারের বিপক্ষে আসন্ন সেই ম্যাচের আগে লিওনেল মেসিকে অনুশীলনে বেশ ক্লান্ত দেখা গেছে। সামাজিক মাধ্যমে প্রকাশিত মায়ামির অনুশীলনের ভিডিওতে মেসিকে হাঁটু গেড়ে বসে পড়তে দেখা যায়। অনুশীলন শেষে তাকে খোড়াতেও দেখা যায়। আর তাতেই লিওনেল মেসির আবার ইনজুরিতে পড়ার শঙ্কা তৈরি হয়েছে।

এমনকি মায়ামি কোচ টাটা মার্টিনো নাকি মেসিকে মাঠেও নামাবেন না সামনের ম্যাচে। এমএলএসে আগামী রোববার (২৬ মে) নিজেদের পরবর্তী ম্যাচটা ভ্যানকুভারের বিপক্ষে। ইতোমধ্যেই মায়ামি দল ম্যাচকে সামনে রেখে কানাডায় পৌঁছে গেছেন। তবে, মেসিদের প্রতিপক্ষ ভ্যানকুভার তাদের দর্শকদের বলে দিয়েছে সেই ম্যাচে মেসিকে দেখার আশা না করতে।

ভ্যানকুভারের এই বিবৃতিতেই তৈরি হয়েছে ধোঁয়াশা। এমনিতেই ব্যস্ত সময় শুরু হতে যাচ্ছে আর্জেন্টানা দলের সেই সঙ্গে তাদের সুপারস্টার লিওনেল মেসিরও। জাতীয় দলের ডিউটিতে কিছুদিন পরই প্রচন্ড ব্যস্ততার মধ্য দিয়ে যাবে তার। কোপা আমেরিকা ছাড়াও সামনে আছে প্রস্তুতি ম্যাচসহ এমএলএসের ম্যাচও। তাই এই সময় ইনজুরি মেসির জন্য দুঃসংবাদই বটে।

কোপা আমেরিকা সামনে রেখে গুয়েতেমালা ও ইকুয়েডরের বিপক্ষে খেলতে নামবে বিশ্বকাপজয়ী দলটি। এবার লাতিন শ্রেষ্ঠত্বের আসরে নিজেদের আধিপত্য ধরে রাখতে মরিয়া দলটা। আর সেখানে তাদের মূল ভরসা মেসি। তবে, হঠাৎ লিওর হ্যামস্ট্রিং ও হাঁটুর চোট বড় চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে মেসির জন্য। এমএলএসে নিজেদের পরবর্তী ম্যাচগুলোতে তাই তাকে মাঠে না নামানোর পরিকল্পনা মায়ামি কোচের।

সূত্র-কালবেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM