শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

নেইমার কি ফিরবেন ?

নেইমার কি ফিরবেন ?

অনলাইন বিজ্ঞাপন

নেইমার। ছবি: সংগৃহীত

অশেষ প্রতিভার অধিকারী নেইমার জুনিয়র! যা নিয়ে কোনো সন্দেহ নেই কারও। তবে ইনজুরি বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে সেই প্রতিভা বিকাশে। যতটুকু পেরেছেন তাতেই বনে গেছেন আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

গত বছর অক্টোবর থেকে সেই ইনজুরির কারণে আছেন মাঠের বাইরে। খেলতে পারেননি শেষ হতে যাওয়া চলতি মৌসুমের বেশিরভাগ ম্যাচ। আল হিলালের জার্সিতে খেলেছেন মাত্র ৫ ম্যাচ, যার ৩টি সৌদি প্রো লিগের।

এতেই অবশ্য তার নাম উঠেছে শিরোপাজয়ীদের তালিকায়। তবে শিরোপা জয় নয় নেইমার কবে মাঠে ফিরবেন, সেই অপেক্ষায় তার ভুক্তকুল। জুনে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকা কাপের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছেন ব্রাজিলের নতুন কোচ দরিভাল জুনিয়র। সেই দলে জায়গা হয়নি তার। প্রশ্ন উঠেছে কবে মাঠে ফিরবেন নেইমার?

আসছে আগস্ট থেকে শুরু হবে সৌদি প্রো লিগের নতুন মৌসুম। নতুন এই মৌসুমের শুরু দিকে তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে আল হিলালের কোচ জর্জ জেসুসের। সৌদির রিয়াদে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হয়ে পর্তুগিজ এই কোচ বলেন, ‘আমি যত দূর জানি, সেরে ওঠার জন্য নেইমারকে যে সময় দেওয়া হয়েছে এবং এই ধরনের চোট থেকে পুরোপুরি সুস্থ হতে যে সময় লাগে, তা হচ্ছে ১০ থেকে ১১ মাস। আমরা যদি গাণিতিকভাবে হিসাব করি, তাহলে প্রাক-মৌসুম প্রস্তুতিতে তাকে পাওয়া যাবে না।

গত বছর অক্টোবরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন নেইমার। হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যায় তার। পরে নভেম্বরে করানো হয় অপারেশন। এর মাস খানেক পর তিনি যে কোপায় খেলতে পারবেন না তা নিশ্চিত করেন ব্রাজিল জাতীয় ফুটবল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

পরে নেইমারকে বাইরে রেখেই শতবর্ষী মহাদেশীয় আসরের জন্য স্কোয়াড ঘোষণা করেন দরিভাল জুনিয়র। অবশ্য চলতি বছর ফেব্রুয়ারিতে আল হিলালে যোগ দেন নেইমার। এরপর থেকে পুনর্বাসন পক্রিয়ায় আছেন তিনি। লড়াই করছেন পুরোপুরি ফিট হতে। শেষ পর্যন্ত কবে নাগাদ মাঠে ফিরবেন, তা দেখার অপেক্ষা।

সূত্র-কালবেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM