বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

ইরানের ওপর ক্ষেপণাস্ত্র হামলা হয়নি : ইরানি কর্মকর্তা

ইরানের ওপর ক্ষেপণাস্ত্র হামলা হয়নি : ইরানি কর্মকর্তা

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

ইরানে কোনো ক্ষেপণাস্ত্র হামলা হয়নি বলে দাবি করেছেন এক ইরানি কর্মকর্তা। শুক্রবার (১৯ এপ্রিল) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে এ কথা বলেছেন তিনি। ওই কর্মকর্তা বলেছেন, ‘ইরানের মধ্যাঞ্চলের শহর ইসফাহানের একটি বিমানঘাঁটির কাছে বিস্ফোরণের যে শব্দ পাওয়া গেছে, তা আসলে ইরানের আকাশ সুরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে ওঠার শব্দ। ইরানে কোনো ক্ষেপণাস্ত্র হামলা হয়নি।

’ প্রতিবেদনে ইরানি ওই কর্মকর্তার পরিচয় প্রকাশ করা হয়নি।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে এর আগে বলা হয়েছিল, ইসফাহান শহরের ওপর ইসরায়েলের ছোড়া তিনটি ড্রোন ভূপাতিত করেছে ইরান। স্থানীয় সময় আনুমানিক ভোর ৪টায় ইসফাহান শহরের আকাশে ওই ড্রোনগুলো দেখা গিয়েছিল। এর পরই ইরান তাদের বিমান প্রতিরক্ষাব্যবস্থা সক্রিয় করে এবং ড্রোনগুলো ধ্বংস করে।

গতকাল বৃহস্পতিবার রাতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এবিসি নিউজ। এই ঘটনার পর বেশ কয়েকটি শহরে বিমান চলাচল বাতিল করার কথা জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম। এদিকে মার্কিন দুটি সূত্রও এই তথ্য নিশ্চিত করেছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

শনিবার ইসরায়েলে হামলা চালানোর পর থেকেই উচ্চ সতর্কতায় ছিল ইরান। মার্কিন সম্প্রচার মাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, ইরানের আকাশসীমায় বেশ কয়েকটি ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়েছে। গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)।

সূত্র : রয়টার্স, কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM