বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

আরও ১৩ বিজিপি সদস্যের আশ্রয়

আরও ১৩ বিজিপি সদস্যের আশ্রয়

অনলাইন বিজ্ঞাপন

ফাইল ছবি।

 

ওয়াহিদুর রহমান রুবেল।।

টেকনাফ নাফ নদী সীমান্ত দিয়ে আরও ১৩ বিজিপি সদস্য কোস্টগার্ডের কাছে আত্মসমর্পণ করে আশ্রয় নিয়েছে। পরে কোস্টগার্ড সদস্যরা আশ্রিত বিজিপি সদস্যদের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি কাছে হস্তান্তর করেছে।  বৃহস্পতিবার নাফ নদী পার হয়ে কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করেন তারা। এ নিয়ে বর্তমানে ২৭৪ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মোঃ শরিফুল ইসলাম বিজিপি সদস্যদের আশ্রয় দেয়ার তথ্য নিশ্চিত করে বলেন, কোস্ট গার্ডের সদস্যরা আমাদের কাছে ১৩ জন বিজিপি সদস্যকে হস্তান্তর করছেন। আশ্রিতদের নাইক্ষ্যংছড়ি বিজিবির কাছে রাখা হয়েছে। নীতিনির্ধারণী মহলের সিদ্ধান্ত মতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এ ব্যাপারে জানতে কোস্ট গার্ড টেকনাফ স্টেশন কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি মিডিয়া অফিসারের সাথে যোগাযোগ করতে বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। মিডিয়া কর্মকর্তার ০১৭৬৯ ৪৪২০৫০ নাম্বারে বারবার ফোন করা হলে রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে প্রাপ্ত তথ্যে জানা যায়, ১৭ এপ্রিল আরাকান রাজ্যের মংডু শহরের উত্তরে তা ওলা গ্রাম এবং ইয়াং নাইট্যং গ্রামে আরকান আর্মির সাথে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় গ্রাম ছেড়েছে অনেক রোহিঙ্গা। গ্রাম দুটি আরকান আর্মির দখলে চলে গেলে ভয়ে এসব বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ১৬ এপ্রিল রাতে মিয়ানমারের ৪৬ জন বিজিপি সদস্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।ৈ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM