বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

কক্সবাজার-চট্টগ্রাম রেলপথের যাত্রীদের বিশেষ চমক

কক্সবাজার-চট্টগ্রাম রেলপথের যাত্রীদের বিশেষ চমক

অনলাইন বিজ্ঞাপন

ফাইল ছবি।

ঈদ উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথের যাত্রীদের জন্য আসছে বিশেষ চমক। ঈদযাত্রা স্বস্তি ও আরামদায়ক করতে এ রুটে প্রথমবারের মতো ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

একজোড়া বিশেষ ট্রেনে আসা-যাওয়ার পথে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের ৮টি স্টেশনে থামবে। স্পেশাল এ ট্রেনটি ঈদুল ফিতরের আগে ও পরে চলবে।

কক্সবাজার রেলওয়ের স্টেশন মাস্টার গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রেনটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সকাল ৭টায় কক্সবাজারের উদ্দেশে রওনা করবে এবং পৌঁছাবে সকাল ১০টা ২০ মিনিটে। সন্ধ্যা ৭টায় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়ে রাত ১০টা ৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। পথে ট্রেনটি ষোলশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা এবং রামু স্টেশনে থামবে।

তিনি আরও জানান, ট্রেনটি ৮ এপ্রিল থেকে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত এবং ঈদুল ফিতরের পরের দিন থেকে ১৮ এপ্রিল পর্যন্ত চলাচল করবে। এ ট্রেনটিতে ১০টি কোচ এবং ৪৮০ সিট রয়েছে। ফার্স্টক্লাস সিটের (এসি) চট্টগ্রাম টু কক্সবাজারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৪০ টাকা এবং শোভন সিটের (ননএসি) ভাড়া ১৮৫ টাকা।

এছাড়াও বিভিন্ন আন্তঃনগর ট্রেন অর্থাৎ মহানগর, মেঘনা ও তূর্ণা কক্সবাজার পর্যন্ত বর্ধিত হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি প্রকল্পের কাজ শেষ হলে দ্রুত সময়ের মধ্যে কমিউটার ট্রেনও চালু হবে বলে জানিয়েছেন তিনি।

সূত্র-কালবেলা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM