বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

রনাক’র উদ্যোগে ছাগল বিতরণ

রনাক’র উদ্যোগে ছাগল বিতরণ

অনলাইন বিজ্ঞাপন

ছবি-ছাগল বিতরণ করেছেন র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ শরীফুল আহসান এর পত্নী নির্ভানা সামরিন জাহিদ।

র‌্যাব নারী কল্যান সমিতি (রনাক) এর উদ্যোগে দুস্থ নারীদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) র‌্যাব-১৫ এর সার্বিক ব্যবস্থাপনায় এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ শরীফুল আহসান এর পত্নী নির্ভানা সামরিন জাহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ছাগল বিতরণ করেন। দরিদ্র, অসহায় ও দুস্থ নারীদের স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে এসব ছাগল বিতরণ করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) আবু ছালাম চৌধুরী।

তিনি বলেন, প্রত্যেক দুস্থ নারীকে ১টি করে ছাগল দেয়া হয়েছে। এরআগে সমিতির আওতায় নবজাগরণ’র উদ্যোগে ১০ জনকে সেলাই মেশিন প্রশিক্ষণ, ৫ জনকে ড্রাইভিং, ৫ জনকে টুরিস্ট গাইড, ৫ জনকে ফটোগ্রাফার, ৬ জনকে হোটেল/রেস্টুরেন্ট সার্ভিস বয় এবং ৫ জনকে সার্ফিং কাজের উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রশিক্ষণ নেয়া ১১জনকে সেলাই মেশিন ও ৫টি ক্যামেরা দেয়া হয়। একই সাথে প্রশিক্ষণার্থীদের নিজ নিজ প্রশিক্ষণের উপর ভিত্তি করে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া হয়েছে।

ছাগল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাব-১৫ এর সিপিএসসি ক্যাম্প কমান্ডার মেজর সাইফুল ইসলাম এর পত্নী কানিজ ফাতেমা এবং কিউএম ও এমটিও সিনিয়র সহকারী পুলিশ সুপার দেবজিত পাল এর পত্নী সুস্মিতা ঘোষ লিজা।

আবু সালাম চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সমাজের অসহায় ও দুস্থ মানুষের পাশে রয়েছে রনাক (র‌্যাব নারী কল্যাণ সমিতি)।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM