বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

কক্সবাজার পৌরসভায় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত

কক্সবাজার পৌরসভায় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত

অনলাইন বিজ্ঞাপন

 

সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতান্ত সুবোলো কক্সবাজার পৌরসভার মেয়র মো: মাহাবুবুর রহমান চৌধুরী’র সাথে সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিময় করেছেন। মঙ্গলবার (২০ ফেব্রæয়ারি) বিকাল সাড়ে ৩ টায় ইন্দোনশিয়ান দূতাবাসের পাঁচ সদস্যর একটি দল কক্সবাজার পৌরসভা সফর করেন। এসময় তাদের ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। পরে পৌরসভার সম্মেলন কক্ষে একটি সৌজন্য সাক্ষাত ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্যকালে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হিরু হারতান্ত সুবোলো পৌরসভার সাথে যৌথ সমন্বয়ে কক্সবাজারের পর্যটনশিল্প বিকাশ, বিদেশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা, সৈকত পরিস্কার-পরিছন্ন রাখা, সৈকত পরিদর্শনে বিদেশি পর্যটককে উদ্বুদ্ধ করা এবং উভয় দেশের পর্যটকদের পারস্পারিক ভ্রমণ সহজীকরণে পদক্ষেপ গ্রহণের আশা ব্যক্ত করেন। উচ্চশিক্ষার জন্য ইন্দোনেশিয়া গমনের জন্য পৌরসভাস্থ ছাত্রছাত্রীকে বিশেষ স্কলারশিপের ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেন।

বক্তব্যে তিনি আরো বলেন, বর্তমানে কক্সবাজারে প্রায় ২০০ ইন্দোনেশিয়ান নাগরিক নিরাপত্তার সাথে বসবাস করছেন। তিনি কক্সবাজারের বর্তমান সার্বিক পরিস্থতির জন্য পৌর মেয়রকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি পৌরসভার সাথে সম্ভাবনাময় ব্যবসায়িক কার্যক্রম করার কথা বলেন।

তিনি বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার ধর্মীয় মূল্যবোধ, সংস্কৃতি ও পর্যটন সংক্রান্ত বিষয় নিয়েও আলোচনা করেন। তিনি বলেন, কক্সবাজার শুধু পর্যটন নগরী হিসাবে পরিচিত নয়। এখানকার মানুষের আন্তরিকতা, আতিথেয়তা পৃথিবীর মানুষকে মুগ্ধ করে। তিনি কক্সবাজার পর্যটন শিল্পের বিকাশে ইন্দোনেশিয়ার যেকোন সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং সুবিধাজনক সময়ে মেয়র মাহাবুবুর রহমান চৌধুরীকে ইন্দোনেশিয়া সফরের আমন্ত্রণ জানান।

সভায় পৌর মেয়র মোঃ মাহাবুবর রহমান চৌধুরী বলেন, কক্সবাজারকে একটি আধুনিক সুবিধা সম্বলিত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলা, কক্সবাজারকে ক্লীন সিটিতে রূপান্তর করা, পলিথিন ও প্লাস্টিক বর্জ্য ব্যবহারে সতর্ক হওয়া এবং পলিথিন ও প্লাস্টিক বর্জ্য রিসাইক্লিং করে শক্তিতে রূপান্তর করার আশা ব্যক্ত করেন।

এই সময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সারোয়ার সালাম, কাউন্সিলর যথাক্রমে রাজ বিহারী দাশ, এস আই এম আক্তার কামাল আজাদ, আমিনুল ইসলাম মুকুল, এহেসান উল্লাহ, শাহেনা আক্তার পাখি, জাহেদা আক্তার, নাসিমা আক্তার বুকল, প্রধান প্রকৌশলী পরাক্রম চাকমা, প্রতিনিধি দলের চার সদস্যসহ পৌরসভার কর্মকর্তাগণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM