মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

টোয়েন্টি২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড-নেদারল্যান্ড

টোয়েন্টি২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড-নেদারল্যান্ড

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স
ভারতে অনুষ্ঠিতব্য ২০১৬ সালের টোয়েন্টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলায় ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশ মোকাবেলা করবে আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও ওমানকে। প্রথম রাউন্ডে গ্রুপ সেরা হতে পারলেই টুর্নামেন্টের মূল পর্বে (সুপার টেন) খেলার সুযোগ পাবে মাশরাফিরা।২০১৬ সালের ৮ মার্চ জিম্বাবুয়ে-হংকংয়ের ম্যাচ দিয়ে প্রথম রাউন্ডের খেলা শুরু হবে। ১৩ মার্চ শেষ হবে প্রথম রাউন্ডের খেলা। আর সুপার টেনের খেলা শুরু হবে ১৫ মার্চ। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এক বিজ্ঞপ্তির মাধ্যমে শুক্রবার টোয়েন্টি২০ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে।

সূচি অনুযায়ী, বাংলাদেশ আগামী ৯ মার্চ প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে। এছাড়া ১১ মার্চ আয়ার‌ল্যান্ড ও ১৩ মার্চ ওমানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। প্রথম রাউন্ডের প্রতিটি ম্যাচেই বাংলাদেশ খেলবে ধর্মপাশা স্টেডিয়ামে।

অন্যদিকে প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে খেলবে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড, আফগানিস্তান ও হংকং। এ গ্রুপের খেলাগুলো অনুষ্ঠিত হবে নাগপুরে।

প্রথম রাউন্ড থেকে ‘এ’ ও ‘বি’ গ্রুপের শীর্ষ দুইদল সুপার টেনে জায়গা পাবে। আর সেক্ষেত্রে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হলে বাংলাদেশ স্বাগতিক ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সাথে ২ নম্বর গ্রুপে খেলবে।

অন্যদিকে ১ নম্বর গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপ সেরা দল।

এর আগে ঘরের মাঠে গত টোয়েন্টি২০ বিশ্বকাপে বাংলাদেশ সুপার টেনে খেলেছিল। সেবার মূল পর্বে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া আর ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল স্বাগতিকরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM