মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

সরকার প্রধানের হাত দিয়েই নির্বাচনে অনিয়ম: ফখরুল

সরকার প্রধানের হাত দিয়েই নির্বাচনে অনিয়ম: ফখরুল

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স

সরকার প্রধানের হাত দিয়েই পৌর নির্বাচনের অনিয়মের সূচনা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন কর্তৃক জারি করা প্রজ্ঞাপনে স্পষ্ট উল্লেখ আছে, কোনো পৌরসভার মেয়র প্রার্থী পদে একজন মাত্র দলীয় নমিনেশন সাবমিট করতে পারবেন। কিন্তু শরীয়তপুর পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়ন যাচাই বাছাই হয়ে সাত তারিখে বাতিল হয়ে যাওয়ার পরও ওই দিনই আরেকটি মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগের প্রার্থী।

নিয়ম অনুযায়ী ওই মনোনয়ন পত্রে স্বাক্ষর করেছেন দলীয় প্রধান ও সরকার প্রধান শেখ হাসিনা। যেহেতু একই জায়গায় একাধিক মনোনয়ন পত্র দাখিল করা হলে সবগুলোই বাতিল হয়ে যাবে তার পরও সেখানে মনোনয়নপত্র আবার দাখিল করা হয়েছে এবং স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তা গ্রহণ করেছেন।

তিনি এখনও কোনো সিদ্ধান্ত দেননি। সিদ্ধান্তের জন্য নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। আমরা মনে করি দলীয় প্রধান ও সরকার প্রধান নিজেই নির্বাচনের এই বিধি ভেঙ্গেছেন এবং তার হাত দিয়েই নির্বাচনে অনিয়মের সূচনা হয়েছে। তাই এই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করা নির্বাচন কমিশনের পক্ষে সম্ভব হবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM