সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

জেলা ছাত্রলীগ’র বিক্ষোভ সমাবেশে বক্তারা- বিজয়ের মাসে কক্সবাজারকে সাম্প্রদায়িক মুক্ত করা হবে

জেলা ছাত্রলীগ’র বিক্ষোভ সমাবেশে বক্তারা- বিজয়ের মাসে কক্সবাজারকে সাম্প্রদায়িক মুক্ত করা হবে

অনলাইন বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তি॥

কক্সবাজার জেলা ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, বিজয়ের এ মাসে কক্সবাজারকে সাম্প্রদায়িক মুক্ত করা হবে। দেশ ও জাতীর প্রয়োজনে ছাত্রলীগ কর্মীরা জীবন, যৌবন ও রক্ত দিয়েছে। তাই তাদের আন্দোলন কখনো রুদ্ধ করা যাবেনা। তারা বলেন, কোন অপশক্তি বর্তমান সরকারের উন্নয়ন ব্যাঘাত করতে পারবেনা। সন্ত্রাসী যে হউক তাকে আইনের আওতায় আনা হবে।

শুক্রবার বিকেলে কক্সবাজার কেন্দ্রীয় শহিদ মিনারে কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগ যুগ্ন-সাধারণ সম্পাদক রাজিব’র উপর শিবিরের বর্বরোচিত হামলার প্রতিবাদে কক্সবাজার জেলা ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তরা এ এসব কথা বলেছেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন, সন্ত্রাসী গোপ্ত হামলা চালিয়ে ছাত্রলীগের আন্দোলন স্থমিত করা যাবেনা। জাতীর ক্রান্তিকালে যে ছাত্রলীগ বারবার হাল ধরেছে, সে ছাত্রলীগ কর্মীদের উপর বর্বরোচিত হামলা চালিয়ে রেহায় পাবে না।
তাই ছাত্রলীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।
জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াখ আহমদ জয়’র সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদ ইমরুল হাসান রাশেদ।

উক্ত সভায় বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি(ভারপ্রাপ্ত) এড: একে আহমদ হোসেন।
তিনি বলেন, শিবির বরাবরই সন্ত্রাসী সংগঠন। তাদের হাতে এদেশ ও জাতী কখনো নিরাপদ নয়। তাই এখন থেকে তাদের প্রতিরোধ করতে হবে।

কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী বলেন, কক্সবাজারের শান্ত পরিবেশ অশান্ত করার যে অপচেষ্টা তা কখনো মেনে নেয়া যায় না। তাই সকল প্রগতিশীল ছাত্র সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়ীক অপশক্তিকে নিমূর্ল করতে হবে।

কুতুবদিয়া মহেশখালী আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন, নব্বই দশকে শিবির যে রগ কাটা আরম্ব করেছিল তা ২০১৫ সালে এসেও শেষ হয়নি। তাই সন্ত্রাসী এ সংগঠনকে এখনই নিষিদ্ধ করতে হবে।

সমাবেশ থেকে চিহ্নিত অপরাধীদের ধরতে পুলিশ প্রশাসনকে সর্বোচ্চ অভিযান পরিচালনার দাবি জানানো হয়েছে।

সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক রেজাউল করিম, কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র(ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান মাবু, সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি আলী আহমদ, সাধারণ সম্পাদক আবু তাহের আযাদ, জেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক শফি উল্লাহ আনচারী, সাবেক ছাত্রনেতা মানিক বৈরাগী, কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি ওয়াহিদুর রহমান রুবেল, কক্সবাজার শহর ছাত্রলীগ সভাপতি মোর্শেদ হোসনে তানিম, কক্সবাজার আইন কলেজ আহবায়ক ইসমাইল সাজ্জাদ, সদর উপজেলা ছাত্রলীগ যুগ্ন-আহবায়ক জাহাঙ্গির আলম, কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল মজিদ।

আজ শনিবার সকালে কক্সবাজার সরকারী কলেজে অবস্থান কর্মসূচী ঘোষনা করেন জেলা ছাত্রলীগ। সেখান থেকে পরবর্তী কর্মসূচী ঘোষনা করা হবে বলে জানিয়েছেন তারা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM