মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

কক্সবাজার শহরে শিবির ক্যাডারদের হামলায় ছাত্রলীগ নেতাসহ আহত-২

কক্সবাজার শহরে শিবির ক্যাডারদের হামলায় ছাত্রলীগ নেতাসহ আহত-২

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার শহরের হাসপাতাল সড়কে কলেজ ছাত্রলীগ নেতা রাজিবুল ইলসামকে হামলা চালিয়েছে শিবির ক্যাডাররা। এসময় তাকে উদ্ধার করতে গিয়ে আহত হয়েছে ম্যাচ বয় আব্দুল্লাহ। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থা আশংকাজনক হওয়ায় ছাত্রলীগ নেতা রাজিবকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত ছাত্রলীগ কর্মীরা শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল সমাবেশ করে। পরে জেলা জামায়াত অফিসে আগ্নিসংযোগ করে উত্তেজিত ছাত্রলীগ কর্মীরা। জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ আহতদের দেখতে হাসপাতালে যান।
তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় প্রায় এক ঘন্টা কক্সবাজার শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ থাকে। এসময় শহরে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে ভ‚তুড়ে নগরীতে পরিণত হয়। গতকাল বৃহস্পতিবার রাত ৭টায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কক্সবাজার শহরের হাসপাতাল সড়কের পাশে জাহাঙ্গীর ম্যাচে চা পান করতে যায় ছাত্রলীগ নেতা রাজিব। এসময় আগে থেকে উৎপেতে থাকা ২০/২৫ জন শিবির ক্যাডাররা ম্যাচে রাজিবের উপর হামলা চালায়। এতে গুরুতর আহত হন তিনি। তাকে উদ্ধার করতে গিয়ে আহত হন আব্দুল্লাহ নামে এক বয়। পরে পালিয়ে যাওয়ার সময় ছাত্রলীগ নেতার পায়ের রগ কেটে দেয় শিবির ক্যাডাররা। প্রত্যক্ষদর্শীরা আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। রাজিবের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।
কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি ওয়াহিদুর রহমান রুবেল জানান, শিবির একটি সন্ত্রাসী সংগঠন। কক্সবাজার কলেজ ছাত্রলীগ যুগ্ন-সাধারণ সম্পাদক রাজিবকে হামলার পর রগ কেটে প্রমাণ করলে তারা কি লালন করে। তিনি বলেন, সন্ত্রাসী যে হউক না কেন ছাত্রলীগ কাউকে ক্ষমা করবে না।
জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমদ জয় জানান, সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় বর্ষের ছাত্র এবং কলেজ ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রাজীবুল আলম মোস্তাককে জামায়াত কার্যালয়ের সামনে পেয়ে মারধর করে শিবিরের ক্যাডাররা। পরে আশ-পাশের লোকজন তাকে উদ্ধার করে দ্রæত কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।
কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার এস বি শর্মা জানান, রাজীবের ডান পায়ের রগ কাটা গেছে। এছাড়া তার মাথায় ও মুখে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।
এদিকে ঘটনার খবর পেয়ে ছাত্রলীগের বিক্ষুব্দ নেতা-কর্মীরা জামায়াত কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়। দমকল কর্মীরা দ্রæত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এঘটনাকে কেন্দ্র করে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে

এ বিষয়ে জামায়াত নেতাদের কারো বক্তব্য পাওয়া যায়নি।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন বলেন, ‘খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।
এদিকে ছাত্রলীগ নেতার উপর হামলার ঘটনায় কক্সবাজার জেলা ছাত্রলীগ‘র সভাপতি সাধারণ সম্পাদকের নেতৃত্বে শহরে তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল সমাবেশ করেছে। জেলা ছাত্রলীগ সাভাপতি ইশতিয়াখ আহমদ জয়‘র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার শহর আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, চকরিয়া উজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগ নেতা রাশেদুল ইসলাম, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা যুবলীগ নেতা শহিদুল হক সোহেল, শহর যুবলীগ নেতা ডালিম বডুয়া, সাবেক ছাত্রনেতা কামাল উদ্দিন, রমজান আলী, সাইফুদ্দিন আহমদ, সাইফুদ্দিন মানিক, কুতুব উদ্দিন, দ্বীপক দাশ, সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি আলী আহমদ ও সাধারণ সম্পাদক আবু তাহের আযাদ, জাতীয় শ্রমিকলীগ সাধারণ সম্পাদক শফি উল্লাহ আনচারী, কক্সবাজার সরকারী কলেজ সভাপতি ওয়াহিদুর রহমান রুবেল, শহর ছাত্রলীগ সভাপতি মোর্শেদ হোসেন তানিম, সাধারণ সম্পাদক শাকিল আজম, আইন কলেজ ছাত্রলীগ আহবায়ক ইসমাইল সাজ্জাদ, কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সদর উপজেলা ছাত্রলীগ যুগ্ন-আহবায়ক জাহাঙ্গীর আলম, পলিটেকনিক ইনস্টিটিউট সভাপতি সাজ্জাদ হোসেন চৌধুরী প্রমুখ।
পরে জেলা ছাত্রলীগ‘র পাক্ষ থেকে কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে আজ কক্সবাজার পাবলিক লাইব্রেরী  শহীদ দৌলত ময়দানে বিকেল ৩টায় সমাবেশ। ৫ ডিসেম্বর কক্সবাজার কলেজকে শিবির মুক্ত ক্যাম্পাস ঘোষনার পাশাপাশি আগামি ২৪ ঘন্টার মধ্যে চিহ্নিত অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানানো হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM