বুধবার, ১৭ Jul ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

চারদফা দাবিতে কক্সবাজারে ম্যাটস শিক্ষার্থীর মানববন্ধন

চারদফা দাবিতে কক্সবাজারে ম্যাটস শিক্ষার্থীর মানববন্ধন

অনলাইন বিজ্ঞাপন

 

এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠনসহ চার দফা দাবিতে কক্সবাজারে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান এবং মানববন্ধন করেছে মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল-ম্যাটস এর শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১২ টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালিত হয়েছে।

ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হল- ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অনতিবিলম্বে ‘মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ’ নামের স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টি ও অনতিবিলম্বে নিয়োগদান এবং বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুয়ায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদান।

মানববন্ধনোত্তর সমাবেশে আয়োজকরা বলেন, স্বাধীনতাত্তোর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে জাতির জনক বঙ্গবন্ধু বিশেষ গুরুত্ব দিয়ে ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকালিটি (ডিএমএফ) গঠন করে। আর ডিএমএফ শিক্ষার্থীদের মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) বঙ্গবন্ধুর পজ্ঞবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদানসহ কর্মসংস্থান সৃষ্টি ও নিয়োগদানের দাবিতে এ চার দফা দাবি জানিয়েছে। এতে সারাদেশের দুই শতাধিক ম্যাটস শিক্ষার্থীদের প্রাণের দাবি বাস্তবায়নের জন্য ক্লাস বর্জন সহ কর্মসূচি পালন করে আসছে।

মানববন্ধন ও স্বারকলিপি প্রদান কর্মসূচীতে কক্সবাজার ইন্সটিটিউট অফ মেডিকেল টেকনোলজি এন্ড ম্যাটসের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শিক্ষার্থীরা বলেন, তাদের দাবি আদায় না হলে তারা সারা দেশের ন্যায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন এবং পরীক্ষা বর্জন করবে। তাঁরা প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানায় এবং তাদের চলমান চার দফা দাবি বাস্তবায়নের জন্য।

এসময় উপস্থিত ছিলেন ম্যাটস শিক্ষার্থী সাইমুন ইসলাম রিপন, আতিকুল ইসলাম, কুতুবউদ্দিন রিয়াজ, মাহমুদসহ দুই শতাধিক শিক্ষার্থী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM