বুধবার, ১৭ Jul ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

দুর্গতদের জরুরি খাদ্য সহায়তা পাঠিয়েছে নৌবাহিনী

দুর্গতদের জরুরি খাদ্য সহায়তা পাঠিয়েছে নৌবাহিনী

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

 

কক্সবাজারের পেকুয়ায় অতিবৃষ্টিতে প্লাবিত জনপদের পানিবন্দি মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে বোটসহ নৌ কন্টিনজেন্ট পাঠিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। একই সঙ্গে দুর্গতদের জন্য জরুরি খাদ্য সহায়তাও পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক সাইদা তাপসী রাবেয়া লোপা এ তথ্য জানান।

তিনি জানান, কক্সবাজারের পেকুয়ায় অতিবৃষ্টিতে পানিবন্দি মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে বোটসহ নৌ কন্টিনজেন্ট পাঠানো হয়েছে। তাদের জরুরি খাদ্য সহায়তাও দেওয়া হয়েছে।

টানা বর্ষণে কক্সবাজারের বাঁকখালী, মাতামুহুরী ও ফুলেশ্বরী নদীর পানি বেড়েছে। পাহাড়ি ঢলে মাতামহুরী ও বাঁকখালী নদীর একাধিক স্থানে ভাঙন দেখা দিয়েছে। জেলার বিভিন্ন অঞ্চলে প্লাবিত হয়েছে শতাধিক গ্রাম। এতে অসংখ্য মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

আবহাওয়া অধিদপ্তর কক্সবাজার স্টেশনের কর্মকর্তারা জানিয়েছেন, গত শনিবার রাত থেকেই জেলায় ভারী বর্ষণ চলছে। বৃষ্টির তীব্রতা আগামী ১০ আগস্ট পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এদিকে কক্সবাজারে পৃথক স্থানে পাহাড়ধসে চারজন মারা গেছেন। তাদের মধ্যে তিন শিশু ও এক নারী রয়েছেন। গতকাল সোমবার (৭ আগস্ট) বিকেলে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ও চকরিয়া উপজেলার পূর্ব ভিলিজার পাড়ায় এ পাহাড়ধসের ঘটনা ঘটে। উখিয়ায় নিহতরা হলেন- জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিম আক্তার (২)। পাহাড়ধসের ঘটনায় জান্নাতের স্বামী আনোয়ার হোসেন (৩৫) আহত হয়েছেন। অন্যদিকে চকরিয়ায় পাহাড়ধসে স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেনের পাঁচ বছর বয়সী ছেলে সাবির ও এক বছর বয়সী মেয়ে তাবাবসুম মারা যায়।

ওইদিনই দুপুরে আলীকদম উপজেলায় পাহাড় থেকে মাটি কাটার সময় ভূমিধসে দুই রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু হয়। তারা হলেন- ছবি রহমান ও মোহাম্মদ মুসা।

সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM