মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

উশুর উন্নয়নে সব ধরণের সহযোগিতার আশ্বাস -এমপি আশেক ও কমলের

উশুর উন্নয়নে সব ধরণের সহযোগিতার আশ্বাস -এমপি আশেক ও কমলের

অনলাইন বিজ্ঞাপন

ক্রীড়া প্রতিবেদক

অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরী মেমোরিয়াল উশু চ্যাম্পিয়নশীপ-২০১৫ সফলতার মধ্যদিয়ে শেষ হয়েছে। দু’দিনব্যাপি বর্ণাঢ্য এ আসরের সমাপনি অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ শনিবার ২৮ নভেম্বর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম সংলগ্ন টেনিস মাঠে অনুষ্ঠিত হয়।
উদ্যাপন কমিটির চেয়ারম্যান আবু মোরশেদ চৌধুরী খোকার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-সংসদ সদস্য বিশিষ্ট ক্রীড়ানুরাগি আশেক উল্লাহ রফিক।
বিশেষ অতিথি ছিলেন-রামু সেনাবাহিনীর জিওসি ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন চৌধুরী, বাংলাদেশ উশু এসোসিয়েশনের সহ সভাপতি মেজর শেখ দলিল উদ্দিন আহমদ (অব:), সাধারণ সম্পাদক দিল মোহাম্মদ রোস্তম, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, কক্সবাজার জেলা উশু এসোসিয়েশনের সভাপতি জসিম উদ্দিন, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন ও কবি অমিত চৌধুরী।
উদ্যাপন কমিটির কো-চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাতের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উদ্যাপন কমিটির মেম্বার সেক্রেটারি আবদুল মতিন আজাদ।
উপস্থিত ছিলেন-উশুর ইন্টারন্যাশনাল জাজ চীফ রেফারি ডা: মোহাম্মদ শফি, সাউথ এশিয়ান জাজ হেড জাজ মোহাম্মদ হারুন, এসিস্টেন্ট হেড জাজ রেজাউর রহমান, জাজ শরিফুল ইসলাম, জাজ চঞ্চল, জাজ বিপ্লব, জাজ জাকারিয়া তুহিন, জাজ আরিফুর আজিম, জাজ শেখ সেলিম, জাজ বেলাল, তায়কোয়ানডো একাডেমির পরিচালক জয়নাল আবেদিন, প্রশিক্ষক নুরুল ইসলাম, উদ্যাপন কমিটির সদস্য শামসুল আলম, উদ্যাপন কমিটির সদস্য ক্রীড়া সংগঠক সাংবাদিক আনোয়ার হাসান চৌধুরী, উদ্যাপন কমিটির সদস্য জামাল হোসেন মনু, কক্সবাজার সোসাইটির সাধারণ সম্পাদক সাংবাদিক মো: আমান উল্লাহ, ড. নুরুল আবছার, রফিক সোহেল, মো: আমান উল্লাহ, আবদুল মালেক নাঈম, লিয়াকত আলী, জাতীয় উশু খেলোয়াড় আনিসুর রহমান সোহেল, নুরুল আবছার, জিয়া, আমীর হোসেন ও আনোয়ার হোসেন প্রমুখ।
সমাপনি দিনে প্রধান অতিথি এমপি আশেক উল্লাহ রফিক বলেন, উশু সম্ভাবনাময়ী একটি খেলা। এ খেলায় যথাযথ পৃষ্টপোষকতা থাকলে ও খেলোয়াড়দের নিয়মিত প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলতে পারলে ক্রিকেট-ফুটবলের মতো জনপ্রিয় হয়ে উঠবে।
তিনি উশুর উন্নয়নে সকল সমস্যা সমাধানে সরকারি ভাবে হোক বা ব্যক্তিগত ভাবে হোক এগিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেন।
বিশেষ অতিথি এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, উশু খেলা দেখে সত্যি আমি মুগ্ধ হয়েছি। এটি পর্যটন কেন্দ্রিক করে আরো প্রচার-প্রসার করলে খেলাটি বিশ্ব দরবারে ব্যাপক পরিচিতি পাবে। তিনি আত্মরক্ষাসহ শারিরিক ফিট থাকতে এ ক্রীড়াঙ্গনের বিকল্প নেই বলে জানান। তাছাড়া সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
তিনি আরো বলেন, আপনারা আমার বাবার প্রতি সম্মান প্রদর্শন করে তাঁকে স্মরণ করে বিশাল আয়োজন করেছেন। এজন্য আমি চির কৃতজ্ঞ। আপনাদের এ ঋন আমি কোনোদিন শোধ করতে পারবো না। আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের প্রতি আমার শ্রদ্ধা থাকলো।
উল্লেখ্য, উক্ত আয়োজনে বিকেএসপি চ্যাম্পিয়ন, রাজশাহি রানাসআর্প ও কক্সবাজার ৩য় স্থান অর্জন করে। তাছাড়া সিলেট ৪র্থ স্থানসহ অপরাপর ক্লাব ও একাডেমি গুলো শান্তনা পুরস্কার, মেডেল এবং সার্টিফিকেট লাভ করে। দু’দিনের আয়োজনে দর্শক সমাগম ছিল লক্ষ্যনীয়। অবশেষে কক্সবাজারে প্রথমবারের মতো অনুষ্ঠিত বর্ণাঢ্য আসরটি সফলতায় শেষ হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM