মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

পেকুয়ায় ব্রাক সি.ফর.ডি উদ্দ্যেগে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ সম্পন্ন

পেকুয়ায় ব্রাক সি.ফর.ডি উদ্দ্যেগে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ সম্পন্ন

অনলাইন বিজ্ঞাপন

মো: ফারুখ

পেকুয়ায় ব্রাক এ্যাডভোকেন্সি ফর সোশ্যাল চেইঞ্জ(সি.ফর.ডি)র উদ্দ্যেগে নেটওয়ার্কিং সংস্থার সাথে ওরিয়েন্টেশন ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে।

২৮ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা রির্সোস সেন্টারে ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় জনসম্পৃক্ততায় সামাজিক রীতি ও আচরণ পরিবর্তনের লক্ষ্যে ওই ওয়ার্কশপটি অনুষ্টিত হয়।

ব্রাকের জেলা ব্যবস্থাপক  অজিত নন্দীর, মো: আহাদ আলী ও মো: জালাল উদ্দিন ওই কর্মসূচির বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখার পাশাপাশি ওয়ার্কশপে আগত নেটওয়ার্কিং সংস্থার বিভিন্ন এনজিও, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজ ও নারী নেত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তারা।
ওই সময় সংবাদকর্মী এম.দিদারুল করিম ও মো: ফারুকের  বাল্য বিয়ের ভয়াবহতা নিয়ে এক প্রশ্নের জবাবে ব্রাক কর্মকর্তারা জানান, সারা বাংলাদেশে বাল্য বিয়ের হার উচ্চহারে বৃদ্ধি পাচ্ছে।

এর থেকে আমাদের বেরিয়ে আসতে হলে পরিবারের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তি, সুশীল সমাজ ও সংবাদকর্মীদের এগিয়ে আসতে হবে। আর আমাদের ওয়ার্কশপের মূল প্রতিপাদ্যও হচ্ছে কিশোরীদের বাল্য রোধ করা। এরই ধারাবাহিকতায় ব্রাক সি.ফর.ডি এর উদ্দ্যেগে প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ড উন্নয়ন কমিটি গঠন করা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM