শনিবার, ১৫ Jun ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

বিপিএল : সোমবার শুরু চট্টগ্রাম পর্ব

বিপিএল : সোমবার শুরু চট্টগ্রাম পর্ব

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্সবাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুক্রবার ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। শনি ও রবিবার টুর্নামেন্টে বিরতি থাকছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী সোমবার (৩০ নভেম্বর) থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের খেলা। গত ২০ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানের পর ২২ নভেম্বর মিরপুরে শুরু হয়েছিল বিপিএলে ব্যাট-বলের লড়াই। শুক্রবার সেখানেই শেষ হয়েছে প্রথম পর্বের খেলা। এই পর্বে রংপুর ও বরিশাল ছাড়া প্রত্যেক দলই ৪টি করে ম্যাচ খেলেছে। রংপুর খেলেছে ৫টি ম্যাচ। আর বরিশাল ৩টি ম্যাচ খেলেছে।

দ্বিতীয় পর্বের খেলা শেষ হবে ৩ ডিসেম্বর। এরপর ৪ ও ৫ ডিসেম্বর বিরতি দিয়ে ৬ ডিসেম্বর থেকে তৃতীয় পর্বের খেলা শুরু হবে। তৃতীয় পর্ব থেকে ফাইনাল ম্যাচ পর্যন্ত বাকি ম্যাচগুলো মিরপুরেই অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বে প্রথম দিন (৩০ নভেম্বর) দুটি ম্যাচ হবে। যার প্রথমটি হবে বরিশাল বুলস ও চিটাগাং ভাইকিংসের মধ্যে। আর দ্বিতীয় ম্যাচটি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সুপারস্টার্সের মধ্যে। দ্বিতীয় পর্বে প্রতিটি দিনের দ্বিতীয় ম্যাচের সময় ১৫ মিনিট করে এগিয়ে দেওয়া হয়েছে। তাই প্রথম ম্যাচ দুপুর ২টায় শুরু হলেও দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

প্রথম পর্বের খেলা শেষে ৪ ম্যাচে ৩ জয়ের সুবাদে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কুমিল্লা। আর ৫ ম্যাচে সমান পয়েন্ট থাকলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর রাইডার্স। ৪ ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে রান রেটে আরও পিছিয়ে থাকায় ঢাকা ডায়নামাইটস রয়েছে তৃতীয় স্থানে। প্রথম পর্ব শেষে সবার চেয়ে খারাপ অবস্থানে রয়েছে সিলেট সুপারস্টার্স। ৪ ম্যাচের সবকটিতেই হেরে তালিকার সবার শেষে অবস্থান দলটির।

এদিকে, প্রথম পর্বের খেলা শেষে ১৫৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে রয়েছেন তামিম ইকবাল। ১৪২ রান করে স্যামুয়েলস দ্বিতীয় ও ১৩৪ রান করে কুমার সাঙ্গাকারা তৃতীয় স্থানে রয়েছেন। তবে স্যামুয়েলস চলতি আসরে আর কোনো ম্যাচ খেলবেন না।

প্রথম পর্বে ১০ উইকেট নিয়ে সেরা বোলারের তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। এ ছাড়া মোহাম্মদ শহীদ ও মুস্তাফিজুর রহমান ৮ করে উইকেট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন।

পয়েন্ট টেবিল (প্রথম পর্ব শেষে)

দল ম্যাচ জয় হার পয়েন্ট
কুমিল্লা
রংপুর
ঢাকা
বরিশাল
চিটাগাং
সিলেট

দ্য রিপোর্ট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM