বুধবার, ১৭ Jul ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

আফগানদের হোয়াইটওয়াশ করল টাইগাররা

আফগানদের হোয়াইটওয়াশ করল টাইগাররা

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

 

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের ব্যর্থতার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে দুই উইকেটে জিতেছিল বাংলাদেশ। একই মাঠে রবিবার টাইগাররা জিতল ৬ উইকেটে। ফলে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করল সাকিববাহিনী।

বৃষ্টি বিঘ্নিত ১৭ ওভারের ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ছিল ১১৯। সেই রান তাড়া করতে নেমে দারুণ সূচনা এনে দেন লিটন কুমার দাস ও আফিফ হোসেন। ৯ দশমিক ১ ওভারে ৬৭ রানের জুটি গড়েন দুইজন। নবম ওভারে সাজঘরে ফিরেন তারা।

৩৬ বলে লিটন দাস করেন ৩৫, আফিফ করেন ২০ বলে ২৪ রান। তিনে নামা শান্ত ফের ব্যর্থ, সাজঘরে ফিরেন মাত্র ৪ রানেই।
চতুর্থ উইকেটে ৩৩ রানের জুটি গড়েন সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়। ১৭ বলে ১৯ রান করে হৃদয় আউট হলেও ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন সাকিব।

৫ বল হাতে রেখে ম্যাচ জিতে বাংলাদেশ। সাকিব ১১ বলে ১৮ ও শামিম হোসেন ৭ বলে ৭ রানে অপরাজিত থাকেন।

এর আগে, টসে জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের মাঝখানে বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসে ম্যাচ। ১৭ ওভারে ৭ উইকেটে ১১৬ রান সংগ্রহ করে আফগানরা।

তবে বৃষ্টি আইনে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১১৯ রান। আফগানদের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন আজমতউল্লাহ ওমরজাই। তার ২১ বলের ইনিংসে ছিল দুটি চার ও একটি ছক্কা। ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে আসে ২২ রান। এছাড়া করিম জানাত ২০ ও মোহাম্মদ নবী ১৬ রান করেন।

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুর্দান্ত বোলিং করেন। ৪ ওভারে ৩৩ রানে তিন উইকেট শিকার করেন তিনি। এছাড়া মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান দুটি করে উইকেট শিকার করেন।

অলরাউন্ডার পারফরমেন্সের জন্য ম্যাচ ও সিরিজসেরা হয়েছেন সাকিব আল হাসান।

সূত্র-কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM