শনিবার, ১৫ Jun ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

ফেসবুকে আয় করার ৫ কৌশল

ফেসবুকে আয় করার ৫ কৌশল

অনলাইন বিজ্ঞাপন

 

 

বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। যেখানে ছবি, ভিডিও, মনের কথা শেয়ার করার পাশাপাশি আয়ও করতে পারেন। ঘরে বসেই ফেসবুক থেকে মাসে লাখ লাখ টাকা আয় করা যায়।

বিভিন্নভাবে ফেসবুক থেকে আয় করা যায়। অনেকেই পেজ খুলে পণ্য বিক্রি করছেন, কেউ আবার প্রমোট করেও আয় করছেন। চলুন জেনে নেওয়া যাক ফেসবুকে বেশি আয় করা ৫ কৌশল-

কনটেন্ট মনিটাইজ করুন
যারা ফেসবুকে কন্টেন্ট তৈরি করেন তারা একাধিক উপায় ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। কোনো ব্র্যান্ডের সঙ্গে সহযোগিতা করা এবং তাদের জিনিসে প্রচার আপনার কনটেন্টের মাধ্যমে করলে আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

ব্রান্ডের সঙ্গে কোলাবরেশন করুন
ফেসবুক থেকে টাকা আয় করার অপর একটি ভালো মাধ্যম হল ফেসবুকের অফিসিয়াল ব্র্যান্ড কোলাবরেশন প্রোগ্রামে যোগ দেওয়া। তবে অফিসিয়াল পার্টনারশিপ প্রোগ্রামের জন্য যোগ্য হতে আপনার ফেসবুক পেজে কমপক্ষে ১ হাজার ফলোয়ার থাকতে হবে।

ফেসবুকের লাইভ-স্ট্রিমিং বা ভিডিওর সময় দেখানো বিজ্ঞাপনগুলো থেকেও টাকা আয় করা সম্ভব। এমনকি কন্টেন্ট তৈরি করে আয় কম হলেও বিজ্ঞাপন থেকে আপনি আরও বেশি আয় করতে পারবেন। এজন্য আপনার গত ৬০ দিনে প্রায় ৬ লাখ মিনিটের ভিউ টাইম প্রয়োজন হবে।

ফেসবুক ইভেন্ট
ফেসবুকের একটি বিশেষ অপশান রয়েছে, যাকে ইভেন্ট বলা হয়। এর মাধ্যমেও আপনি টাকা আয় করতে পারেন। আপনি ফেসবুক লাইভেও একটি ইভেন্ট হোস্ট করতে পারেন।

সোশ্যাল মিডিয়া ম্যানেজার
আপনি যদি সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ে ভালো হন, তাহলে অনলাইন ব্র্যান্ডগুলো আপনাকে একজন ফ্রিল্যান্সার বা কর্মচারী হিসেবে নিয়োগ করতে ইচ্ছুক হতে পারে।

সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM