বুধবার, ১৭ Jul ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

এবার ব্রাজিলের ফিরমিনো নাম লিখালেন সৌদি প্রো লিগে

এবার ব্রাজিলের ফিরমিনো নাম লিখালেন সৌদি প্রো লিগে

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

লিভারপুলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে সদ্য সমাপ্ত মৌসুমেই। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি রবার্তো ফিরমিনোর সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি। ৩০ জুনের পর ফিরমিনো হয়ে পড়েন ফ্রি এজেন্ট। তখনই গুঞ্জন শোনা গিয়েছিলো, সৌদি আরবেই পাড়ি জমাতে পারেন ব্রাজিলিয়ান এই তারকা।

অবশেষে সেটাই সত্যি হলো। সৌদি প্রিমিয়ার লিগের ক্লাব আল আহলিতে যোগ দিয়েছেন সদ্য লিভারপুল ছেড়ে আসা এই ফুটবলার। বিবিসি রিপোর্ট দিয়েছে, আল আহলির সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে ব্রাজিলিয়ান এই তারকার।

ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা, এনগোলো কান্তে, এডুয়ার্ড মেন্দি ও কালিদু কুলিবালির পর এখন নতুন মৌসুমে সৌদি লিগের বড় নাম হতে যাচ্ছেন ফিরমিনো। এডুয়ার্ড মেন্ডিও খেলবেন আল আহলির হয়ে। চেলসি থেকে সৌদি লিগে এসেছেন তিনি।

৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা ফিরমিনো ২০১৫ সালে হফেনহেইম থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন। গত আট মৌসুমে লাল জার্সিতে খেলেছেন ৩৬২ ম্যাচ, গোল করেছেন ১১১টি। গত মৌসুমে ৩৫টি ম্যাচ খেলে করেছেন ১৩ গোল। গত আট বছরে লিভারপুলের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ, ইএফএল কাপ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ এবং ক্লাব বিশ্বকাপ জিতেছিলেন তিনি।

গত জানুয়ারিতে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর থেকেই সৌদি আরবের এই লিগ আলোচনার কেন্দ্রবিন্দুতে। লিওনেল মেসিকেও প্রায় চুক্তিবদ্ধ করে ফেলেছিলো আল হিলাল। কিন্তু শেষ মুহূর্তে মেসি নাম লেখান যুক্তরাষ্ট্রের এমএলএস লিগে।

মেসি না এলেও সৌদি লিগে নাম লেখান করিম বেনজেমা থেকে আরও বেশ কয়েকজন নামকরা ফুটবলারকে।

সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM